• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুষ্কৃতীর গুলিতে নিহত তিন পুলিশ, এক কোটির ক্ষতিপূরণ শিবরাজ সরকারের

Google Oneindia Bengali News

শনিবার ১৪ মে মধ্যপ্রদেশের গুনা জেলায় দুষ্কৃতীরা পুলিশের উপর গুলি চালালে তিনজন পুলিশ নিহত হয়, এমনটাই জানিয়েছেব রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। ঘটনাটি রাজ্যের রাজধানী থেকে প্রায় ১৬০ কিলোমিটার দূরে অ্যারন থানার এখতিয়ার এলাকায় ঘটে, যখন পুলিশ কর্মীরা দুষ্কৃতীদের ধরতে গিয়েছিল, তখন রাত ৩টে। তখনই পুলিশের দিকে ধেয়ে আসে গুলি। মারা যান তিন জন পুলিশ।

দুষ্কৃতির গুলিতে নিহত তিন পুলিশ, এক কোটির ক্ষতিপূরণ শিবরাজ সরকারের

নরোত্তম মিশ্র সাংবাদিকদের বলেন "কয়েকজন দুষ্কৃতীর উপস্থিতি সম্পর্কে একটি গোপন সংবাদের ভিত্তিতে, একটি পুলিশ দল গুনা জেলার আরন থানার অধীনে অবস্থিত ঘটনাস্থলে পৌঁছেছিল। পুলিশ কর্মীরা তাদের চারদিক থেকে ঘিরে ফেলার পরে, দুর্বৃত্তরা তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে, যাতে তিনজন পুলিশ সদস্য ছিলেন যারা ওই গুলি লেগে নিহত হয়েছেন"।

নরোত্তম মিশ্র টুইট করে লেখেন , "গুনা জেলার হারুন থানা এলাকায় ৭-৮ জন মোটরসাইকেলবাহী দুর্বৃত্তের খবর পায় পুলিশ। চারদিক থেকে দুর্বৃত্তদের ঘিরে ফেলে পুলিশ। এতে দুর্বৃত্তরা গুলি চালাতে থাকে। এতে পুলিশ পরিবারের সাহসী এসআই রাজকুমার জাটভ, হাবিলদার নীলেশ ভার্গব এবং কনস্টেবল সান্তরাম মারা গেছেন।" এও লেখেন , ""ঘটনাটি দুঃখজনক ও হৃদয়বিদারক। জেলার পুলিশ সুপার ও ডিজিপির কাছ থেকে ঘটনার তথ্য নেন। দৃষ্টান্ত হয়ে থাকা অপরাধীদের বিরুদ্ধে এমন কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।"

সূত্র জানায়, কয়েকজন দুর্বৃত্তের হাতে বিরল প্রজাতির চারটি হরিণ মারা যাওয়ার খবর পেয়ে পুলিশ দল ঘটনাস্থলে যায়। মিশ্র বলেন, পুলিশ সাব ইন্সপেক্টর রাজকুমার জাটভ এবং দুই কনস্টেবল - নীলেশ ভার্গব এবং সান্তারাম মীনা - গুলিবর্ষণে নিহত হয়েছেন। তিনি বলেন, "ঘটনাটি দুঃখজনক এবং হৃদয়বিদারক। অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে যা একটি দৃষ্টান্ত স্থাপন করবে।"

এদিকে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এই ঘটনার বিষয়ে তাঁর বাসভবনে একটি উচ্চ-পর্যায়ের জরুরি বৈঠক করেছেন, মুখ্যমন্ত্রীর কার্যালয় (সিএমও) এক আধিকারিক জানিয়েছেন, ডিজিপি, স্বরাষ্ট্রমন্ত্রী, মুখ্য সচিব সহ সিনিয়র পুলিশ অফিসাররা এবং অন্যরাও সভায় উপস্থিত ছিলেন। এ বিষয়ে আরও বিস্তারিত জানার অপেক্ষায় রয়েছে।

মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান টুইট করেন যে, এই ঘটনায় আমাদের পুলিশ সহকর্মী শ্রী রাজকুমার জাটভ, শ্রী নীরজ ভার্গব, কনস্টেবল শ্রী সান্তরামের লড়াই বৃথা যাবে না। কর্তব্য পালনের সময় তাঁরা জীবন দিয়েছেন। পুলিশ সহকর্মী রাজকুমার জাটভ, নীরজ ভার্গব, মিস্টার সান্তরামকে শহীদের মর্যাদা দিয়ে তাদের পরিবারকে এক কোটি টাকা সম্মান তহবিল থেকে দেওয়া হবে। পরিবারের একজনকে সরকারি চাকরিতে নেওয়া হবে। এঁদের সবাইকে পূর্ণ সম্মানের সাথে দাহ করা হবে।"

English summary
3 policemen killed in firing by miscreants in madhy pradesh, CM announces ex-gratia of Rs 1 crore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion