দক্ষিণ কাশ্মীরের সংঘর্ষ, মৃত অমরনাথ যাত্রীদের ওপর হামলায় যুক্ত ৩ লস্কর জঙ্গি এবং ১ সেনা আধিকারিক

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

দক্ষিণ কাশ্মীরে পুলিশের সঙ্গে সংঘর্ষে মৃত তিন লস্কর জঙ্গি। তিনজনই জুলাইয়ে অমরনাথযাত্রীদের ওপর হামলায় অভিযুক্ত। সংঘর্ষস্থল থেকে পলাতক এক জঙ্গিকেও গ্রেফতার করেছে পুলিশ।

দক্ষিণ কাশ্মীরের সংঘর্ষ, মৃত ৩ লস্কর জঙ্গি, ১ সেনা আধিকারিক

জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের কাজিগুণ্ড। সেখানেই সেনা কনভয়ের ওপর হামলা চালায় জঙ্গিরা। ঘটনায় এক সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন অপর একজন। এরপরেই জঙ্গিদের খোঁজে এলাকা ঘিরে তল্লাশি চালায় নিরাপত্তাবাহিনী। সেই সময় দুইপক্ষের গুলিযুদ্ধ চলে। সেই গুলি যুদ্ধ শেষ হয় মঙ্গলবার ভোর রাতে। এমনটাই জানিয়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ। তিন জঙ্গির দেহ উদ্ধার হয়।

মৃত জঙ্গিদের চিহ্নিতও করেছে জম্মু ও কাশ্মীর পুলিশ। এদের মধ্যে রয়েছে স্থানীয় জঙ্গি ইয়াওয়ার বসির। সে কুলগাঁও-এর বাসিন্দা। বাকি দুজন পাকিস্তানি। তারা হল আবু ফুরকান এবং আবু মাভিয়া। পুলিশের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেওয়ার পর ফেব্রুয়ারিতে সে লস্কর-ই-তৈবায় যোগ দেয়। অন্যদিকে, ফুরকান দক্ষিণ কাশ্মীরে লস্করের প্রধান ছিল বলে জানা গিয়েছে।

পুলিশ জানিয়েছে, জঙ্গিরা সবাই মঙ্গলবার ভোর রাতে মারা গিয়েছে। এরা সবাই ১০ জুলাই অমরনাথ তীর্থযাত্রীদের ওপর হামলায় ঘটনায় জড়িত বলে জানা গিয়েছে। ঘটনায় ৮ তীর্থযাত্রীর মৃত্যু হয়েছিল এবং আহত হয়েছিলেন ১৯ জন।

পুলিশ আরও জানিয়েছে, অমরনাথ যাত্রীদের ওপর হামলা ছাড়াও, অনন্তনাগ বাসস্ট্যান্ডে পুলিশের ওপর হামলা, মুন্ডায় নিরাপত্তা বাহিনীর ওপর হামলা-সহ অনন্তনাগ এবং কুলগাঁও-এ একাধিক হামলার ঘটনায় ফুরকানের নেতৃত্বাধীন জঙ্গিরা যুক্ত ছিল।

হামজাপোরার রশিদ আহমেদ আলাইকে কাজিগুণ্ডের সংঘর্ষের ঘটনায় গ্রেফতার করা হয়েছে। এই জঙ্গির কাছ থেকে চিনের একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। গত দুদিন ধরে রশিদ বাড়ি থেকে নিখোঁজ ছিল। সূত্রের খবর বাড়ি থেকে পালিয়ে সে লস্করের ইয়াওয়ার গোষ্ঠীতে যোগ দেয়। সংঘর্ষেরস্থল থেকে পালিয়ে সে এক পরিচিতের সহযোগিতায় অনন্তনাগ হাসপাতাল চত্বরে আশ্রয় নেয়।

English summary
3 Let terrorists involved in Amarnath Yatra attack killed in encounter in Kashmir.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.