• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তর কাশ্মীরের সীমান্তে পাক সেনার মর্টার হামলা, উপত্যকা জুড়ে শহিদ তিন জওয়ান

এদিন কাশ্মীর পৃথক দুটি ঘটনায় পাকিস্তানের গুলিতে শহিদ হন তিনও ভারতীয় জওয়ান। পাক সেনার গুলিতে জখম হয়েছে আরও পাঁচজন জওয়ান। নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানের এহেন বিনা প্ররোচনায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের জবাবে ভারতও পাল্টা গুলি চালায় বলে জানা গিয়েছে।

উত্তর কাশ্মীরের সীমান্তে পাক সেনার মর্টার হামলা

এদিন সেনার এক মুখপাত্র সংবাদমাধ্যমকে জানান যে উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার নওগাওঁ সেক্টরে পাকিস্তানের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের জেরে দুই সেনা জওয়ান শহিদ হয়েছেন। এদিন সকালে পাকিস্তানের তরফে মর্টার শেলিং হয় এই এলাকায়। এই একই ঘটনায় জখম হয়েছেন আরও চার জওয়ান। জখম জওয়ানদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানানো হয়। সেখানেই তাঁরা চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে পাকিস্তানের এহেন বিনা প্ররোচনায় শএলিংয়ের কড়া জবাব দিয়েছে ভারতও। তবে পাকিস্তানের কোনও সেনা এতে হতাহত হয়েছে কি না, তা এখনও জানা যায়নি। এদিকে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার কৃষ্ণা ঘাটি সেক্টরেও এদিন নিয়ন্ত্রণরেখার কাছে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালাতে থাকে পাকিস্তান সেনা। সেই ঘটনাতেও শহিদ হন এক ভারতীয় জওয়ান। সেখানেও যথাযোগ্য জবাব দিয়েছে ভারতীয় সেনা।

সেনা সূত্রে খবর, গতরাত সাড়ে আটটা নাগাদ কৃষ্ণা ঘাটি সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর গোলাবর্ষণ শুরু করে পাকিস্তানের সেনা। পালটা গুলি চালিয়ে জবাব দেয় ভারতীয় সেনাও। উভয়পক্ষের গুলির লড়াই চলাকালীন শহিদ হন ল্যান্স নায়েক করনাইল সিং। এদিকে এদিন সকাল পর্যন্ত সেখানে গুলির লড়াই চলেছে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরে পাকিস্তান সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের ১৭ বছর পুরোনো রেকর্ড ভেঙে নিজেদের আসল রূপ দেখায়। এই সংক্রান্ত কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের একটি রিপোর্টে জানা যায় যে পাকিস্তান চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৩১৮৬ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে।

English summary
3 Army men martyred in different incidents in Kashmir after Pakistan army started shelling in Kupwara
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X