• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৬ মাস পরে কাশ্মীরে ইন্টারনেট নিয়ে বড় পদক্ষেপ , হোটেল, শিক্ষা প্রতিষ্ঠান পাচ্ছে কোন পরিষেবা

  • |

ইতিমধ্যেই দেশের শীর্ষ আদালত জানিয়ে দিয়েছে যে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা বাক স্বাধীনতা বিচ্ছিন্নের সামিল। আর সেই ঘোষণার পরই আজ থেকে কাশ্মীরের ৫ টি জেলায় শুরু হয়ে গেল টুজি ইন্টারনেট পরিষেবা। মোবাইল ইন্টারনেট কিছুদিন আগেই শুরু হয়েছে সেখানে। এবার নতুন এই পদক্ষেপের সঙ্গে ধীরে ধীরে কাশ্মীর ছন্দে ফিরতে পারবে বলেই মনে করা হচ্ছে।

৬ মাস পরে কাশ্মীরে ইন্টারনেট নিয়ে বড় পদক্ষেপ , হোটেল, শিক্ষা প্রতিষ্ঠান পাচ্ছে কোন পরিষেবা

উপত্যকায় আজ থেকে সরকারী প্রতিষ্ঠান, ব্যাঙ্ক ও হোটেল পরিষেবার সঙ্গে যুক্ত ক্ষেত্রগুলিতে শুরু হবে ব্রডব্যান্ড পরিষেবা। পর্যটনকে আরও বেশি জোর দিতে হোটেলগুলিতে ব্রডব্যান্ড পরিষেবা চালু করা শুরু হল আজ থেকে। যাতে কাশ্মীরের হোটেলগুলিতে ওয়াইফাই কাজ করে। কাশ্মীর ডিভিশনে ৪০০ ইন্টারনেট কিয়স্ক এবার থেকে কাজ করবে বলে জানা গিয়েছে প্রশাসন সূত্রে।

এছাড়াও উপত্যকার কয়েকটি জায়গায় টুজি মোবাইল সংযোগ শুরু করা হয়েছে বিভিন্ন পোস্ট পেইড মোবাইল সংযোগে। ই-ব্য়াঙ্কিং চালু হওয়ার কথা জম্মু , সাম্বা, কাঠুয়া, উধমপুর রিয়াসির মতো একাধিক জায়গায়। উল্লেখ্য প্রশাসনের তরফে একটি বার্তায় সাফ বলা হয়েছে, যে সমস্ত প্রতিষ্ঠান অত্যাবশ্যিক পরিষেবার সঙ্গে যুক্ত , সেখানেই চালু হবে এই টুজি পরিষেবা।

English summary
2G internet service to be restored in Jammu from today.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X