• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ভারত বনধ' রাত পোহালেই! দেশ জুড়ে আগামীকাল ২৫ কোটি শ্রমিকের ধর্মঘট

  • |

রাত পোহালেই ভারত বনধ। কেন্দ্রের শ্রমিক বিরোধী মানসিকতা রয়েছে বলে দাবি তুলে, ২৫ কোটি শ্রমিক ২৬ নভেম্বর প্রতিবাদে নামতে চলেছেন। আগামীকাল ডাক দেওয়া হয়েছে ভারত বনধের। বনধে কোন কোন সংগঠন সংযুক্ত হয়েছে , বনধের ধরণইবা কেমন হবে, দেখে নেওয়া যাক।

ব্যাঙ্ক ধর্মঘটে বৃহস্পতিবার দেশজুড়ে পরিষেবা অচল হওয়ার আশঙ্কা
 কাদের ডাকে ২৬ নভেম্বরের ভারত বনধ!

কাদের ডাকে ২৬ নভেম্বরের ভারত বনধ!

জানা গিয়েছে, সেন্ট্রাল ট্রেড ইউনিয়নের ডাকে মূলত এই বনধ। তাঁদের সঙ্গে হাত মিলিয়েছে অল ইন্ডিয়া ব্যাঙ্ক এম্প্লইজ। ১০ টি ট্রেড ইউনিয়নের ডাকে একজোট করে সম্পন্ন হচ্ছে এই ধর্মঘট।

কোন দাবিতে সরব শ্রমিকরা?

কোন দাবিতে সরব শ্রমিকরা?

শ্রমিক সংগঠনগুলির দাবি , যে সমস্ত শ্রমিক পরিবার কর দিচ্ছে অথচ যাঁদের চাকরি নেই, তাঁদের পরিবার পিছু সাড়ে সাত হাজার টাকা সরকারকে দিতে হবে। শুধু তাই নয়, ১০ কেজির বিনামূল্যে রেশনও দিতে হবে বলে দাবি করা হয়েছে। এমনারেগার আওতায় গ্রামীণ কর্মসংস্থান বাড়ানোরও দাবি করা হয়েছে।

 শ্রমিক সংগঠমের জোরালো দাবি

শ্রমিক সংগঠমের জোরালো দাবি

শ্রমিক সংগঠনগুলি দাবি করেছে, মোদী সরকারের কৃষিবিল সত্ত্বর তুলে নিতে হবে। পিএসইউ সেক্টরে কর্মীদের যে অবসরের নিয়ম লাগু হয়েছে তাও তুলে নিতে হবে, বলে দাবি সংগঠনগুলির।

 ২৫ কোটি শ্রমিক পথে নামছেন

২৫ কোটি শ্রমিক পথে নামছেন

আইএনটিউসি,এআইটিউফসি, হিন্দুস্তান মজদুর সভা, সেন্টার অউ ইন্ডিয়ান টচ্রেড ইউনিয়ন, এআইইউটিউসি,টিউউসিসি, সেল্ফ এম্প্লয়েড ওম্যান্স অ্যাসোসিয়েশন, অল ইন্ডিয়া সেন্ট্রাল কাউন্সিল অফ ট্রেড ইউনিয়ন সহ বিজেপি বিরোধী কাধিক শ্রমিক ইউনিয়নের ২৫ হাজার শ্রমিক এই ভারত বনধে অংশ নিচ্ছে। এদিন রাস্তা জ্যাম থেকে চাক্কা জ্যামেরও কর্মসূচি রয়েছে সংগঠনগুলির।

English summary
26 November Bharat Bandh, know who are participating in the strike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X