• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শশব্যস্ত হিসারের জেলার, বন্দির জন্য এসে পৌঁছেছে ২৫ হাজারের বেশি শুভেচ্ছা বার্তা লেখা কার্ড, রাখি

Google Oneindia Bengali News

জেলে বন্দি গুরুদেব। সদস্য তাঁর আবির্ভাব দিবস গিয়েছে। গুরুদেবের জন্য অনুরাগীরা পাঠানের জন্মদিনের শুভেচ্ছাবার্তা দেওয়া কার্ড আর রাখি। একটি দুটো নয়, জেলবন্দি রামরহিমের জন্য এল প্রায় ২৫ হাজার রাখি আর গ্রিটিংস কার্ড। সেই রাখির বন্যা সামাল দিতে হিমসিম খাচ্ছেন হিসারের পোস্টাল ডিপার্টমেন্টও। এমনকী হিসারের জেলারও রীতিমত স্তম্ভিত। কী করবেন এই রাখি নিেয় তিনি ভেবে পাচ্ছেন না। গত ১৯ দিন ধরে লাগাতার রাখি আর গ্রিটিংস কার্ড আসছে হিসারের এই সাব পোস্ট অফিসে।

রাখি উৎসব

রাখি উৎসব

সামনেই রাখি উৎসব। হাতেআর একদিন সময় বাকি। করোনা আবহের মধ্যেই উৎসবের আমেজ গোটা দেশে। দোকােন বাজারে রংবেরঙের রাখিতে ভরে গিয়েছে। দাদা-ভাইদের জন্য রাখি কিনতে তৎপরতা দেখা দিচ্ছে বোনেদের মধ্যে। গোটা দেশেই ধুমধাম করেই উদযাপিত হয় রাখি উৎসব। গতবার করোনার কারণে তেমন জৌলুস ছিল না রাখির। এবার একটু হলেও সেই উৎসাহ উদ্দিপনা ফিরেছে। ফের দোকানে বাজারে রাখি কেনার ভিড় চোখে পড়ছে। তারসঙ্গে করোনা সাবধানতাও মেনে চালা হচ্ছে।

রামরহিমের জন্য রাখি

রামরহিমের জন্য রাখি

রাখি উৎসবে গুরুদেবকে রাখি পরাতে তৎপর রামরহিমের অনুরাগীরা। দীর্ঘ কয়েক বছর তাঁরা গুরুর দর্শন পাননি। রামরহিম বন্দি রয়েছেন জেলে। দেরা সাচ্চা সৌদার প্রধান গুরমিত রামরহিম এখন রয়েছেন হরিয়ানার রোহতকের সুনারিয়া জেলে। তাঁর বিরুদ্ধে ধর্ষণ থেকে শুরু করে একাধিক অভিযোগ রয়েছে। সেই রামরহিমের অনুগামীরা কিন্তু গুরুদেবকে অপরাধী ভাবতে নারাজ। তাঁদের কাছে রামরহিম এখনও ভগবানের মতোই শিরধার্য, পূজ্যনীয়। গত ১৫ অগাস্ট ছিল রামরহিমের জন্মদিন। তার পরেই রাখি পূর্ণিমা। তাঁর অনুরাগীরা গোটা অগস্ট মাসকেই গুরুদেবের আবির্ভাব বা অবতার মাস হিসেবে উদযাপন করে থাকে। সেকারণে গুরুদেবের জন্য অসংখ্য রাখি এবং গ্রিটিংস কার্ড পাঠিয়েছেন তাঁরা।

২৫০০০ রাখি

২৫০০০ রাখি

রাম রহিমের জন্য প্রায় ২৫০০০ রাখি এবং গ্রিটিংস কার্ড এসে পৌঁছেছে হরিয়ানার হিসার পোস্টার ডিপার্টমেন্টে। গত ১৯ দিন ধরে নয় নয় করে ২৫০০০ পার্সেল এসেছে পোস্ট অফিসে। হরিয়ানা সার্কেবের চিফ পোস্ট মাস্টার রঞ্জু প্রসাদ জানিয়েছেন, অগস্ট মাসের ১ থেকে ১৯তারিখ পর্যন্ত প্রায় তিন লক্ষ রাখি বাড়ি বাড়ি পৌঁছেছেন পোস্টম্যানরা। গতবারের চেয়ে ২৫ শতাংশ বেড়েছে রাখি পাঠানো। তারমধ্যে ২৫০০০ শুরু পাঠানো হয়েছে রামরহিমকে। হিসারের জেলার এখন সেই রাখির চাপে যাকে বলে জর্জরিত।

জেলে রামরহিম

জেলে রামরহিম

আশ্রমের অন্তরানে একের পর এক অবৈধ কাজ করতেন স্বঘোষিত ধর্মগুরু রামরহিম। যৌন নির্যাতন, ধর্ষণ থেকে শুরু করে নারী পাচার সবই চলত তাঁর আশ্রমে। এক মহিলার অভিযোগের পরেই তা ফাঁস হয়ে যায়। রামরহিমকে গ্রেফতারি নিয়ে হরিয়ানায় যাকে বলে আগুন জ্বলে গিয়েছিল। তাঁর অনুরাগীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিলেন। দীর্ঘদিন ধরে উত্তপ্ত ছিল হরিয়ানার হিসার। কিন্তু শেষ রক্ষা হয়নি। আদালতের নির্দেশে কারাদণ্ড হয় রামরহিমের। তবে এখনও তাঁর জনপ্রিয়তা যে কমেনি তা প্রমাণ হয়ে গিয়েছে এই বিপুল রাখি পাঠানোর ঘটনাতেই।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Rakhi Update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X