• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ছড়াল ভারতীয় নৌসেনা ২৫ আধিকারিকের মধ্যে, যুদ্ধজাহাজে লকডাউন

এবার করোনা ছড়ালো ভারতী নৌবাহিনীর সদস্যদের মধ্যে। এখনও পর্যন্ত ২৫ জন নৌসেনা আধিকারিক করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। এই ঘটনা ভারতীয় সেনাবাহিনীর পক্ষে যথেষ্টই চিন্তার। অন্যদিকে আমেরিকার নৌসেনার সদস্যদের মধ্যেও করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে।

আক্রান্তরা ভর্তি হাসপাতালে

আক্রান্তরা ভর্তি হাসপাতালে

করোনায় আক্রান্ত ভারতীয় নৌসেনার সদস্যদের ভর্তি করানো হয়েছে, মুম্বইয়ের কোলাবার আইএনএইচএস অশ্বিনীতে। নাম প্রকাশে অনিচ্ছুক দুই আধিকারিক এমনটাই জানিয়েছেন।

আইএনএস অ্যাংগ্রিতে সংক্রমণ

আইএনএস অ্যাংগ্রিতে সংক্রমণ

বেশিরভাগ ক্ষেত্রেই আক্রান্তদের সেরকম কোনও উপসর্গ পাওয়া যায়নি। ৭ এপ্রিল প্রথম আইএনএস অ্যাংগ্রিতে সংক্রমণের খবর পাওয়া যায়। আক্রান্তরা সবাই যুদ্ধজাহাজের একই জায়গায় থাকতেন বলে জানা গিয়েছে। এই ঘটনার পরে পুরো যুদ্ধজাহাজকেই লকডাউনের আওতায় আনা হয়েছে। নৌবাহিনীকে সতর্ক করে বলা হয়েছে খারাপ পরিস্থিতির জন্য পরিকল্পনা করতে।

সংক্রমণ ভারতীয় সেনাতেও

সংক্রমণ ভারতীয় সেনাতেও

এখনও পর্যন্ত ভারতীয় সেনার আট সদস্যের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। এঁদের মধ্যে ২ জন চিকিৎসক এবং একজন নার্স। তবে চিকিৎসায় সবাই ভাল সাড়া দিচ্ছেন বলে জানিয়েছেন সেনাপ্রধান এমএম নারাভানে।

 বিভিন্ন বিষয়ে নিষেধাজ্ঞা

বিভিন্ন বিষয়ে নিষেধাজ্ঞা

তবে সেনাবাহিনীর মধ্যে করোনা যাতে ছড়িয়ে না পড়ে, তার জন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গুরুত্বপূর্ণ নয় এমন ট্রেনিং বাতিল করা হয়েছে। বৈঠকের পাশাপাশি নতুন পোস্টিং ও বিদেশযাত্রাও বাতিল করা হয়েছে। ৫০ জনের বেশি যাতে কোথাও জমায়েত না হয়, তার দিকেও নজর রাখতে বলা হয়েছে।

English summary
25 Indian Navy personnel have tested positive for Coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X