• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধর্মঘটে অংশ নিচ্ছেন ২৫ কোটি শ্রমিক! ব্যাহত ব্যাঙ্কিং পরিষেবা, থমকে যাবে দেশ

সিটু সহ সমস্ত কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ব্যাঙ্ক, বীমা, রেল, ডাক, বিএসএনএল, প্রতিরক্ষা, সহ শিল্পভিত্তিক ফেডারেশন সমূহের ডাকে ৭ দফা দাবি সহ কৃষক বিরোধী ও সাধারণ মানুষের স্বার্থের পরিপন্থী কেন্দ্রীয় সরকারের কৃষি বিল, শ্রমিক বিরোধী শিল্প আইন বাতিলের দাবিতে সারা ভারত সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলি। এদিনের ধর্মঘটে প্রায় ২৫ কোটি শ্রমিক অংশ নেবেন বলে মনে করা হচ্ছে।

ট্রেড ইউনিয়নগুলির অভিযোগ

ট্রেড ইউনিয়নগুলির অভিযোগ

ট্রেড ইউনিয়নগুলির অভিযোগ, লকডাউনে ১৪ কোটি মানুষ কর্মহীন হয়েছেন। কেন্দ্রীয় সরকার একের পর এক শ্রমিক বিরোধী পদক্ষেপ নিচ্ছে, রাষ্ট্রায়ত্ত সংস্থা বিক্রি করে দেওয়া হচ্ছে। পাশাপাশি আরও অভিযোগ, কেন্দ্র এবং রাজ্য উভয় সরকার একের পর এক সরকারি কর্মীদের উপর আঘাত আনছে। এই পরিস্থিতিতে ট্রেড ইউনিয়নগুলির ধর্মঘটে সমর্থন জানিয়েছে কৃষক এবং ক্ষেতমজুররা। ধর্মঘটে সরকারি কর্মীরাও সমর্থন জানাচ্ছে।

ধর্মঘটে যোগ ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের

ধর্মঘটে যোগ ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের

এরই মাঝে মঙ্গলবার অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের তরফেও জানানো হয় যে ২৬ নভেম্বর দেশজুড়ে সাধারণ ধর্মঘটে যোগ দেবে তারা। ধর্মঘটে যোগ দিতে চলেছেন রিজার্ভ ব্যাংকের কর্মচারীরাও। এর জেরে এদিন দেশে সামগ্রিকভাবে ব্যাংকিং ব্যবস্থা অচল হয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

টানা বন্ধ থাকবে ব্যাঙ্ক

টানা বন্ধ থাকবে ব্যাঙ্ক

মূলত কেন্দ্রীয় সরকারের 'জন বিরোধী শ্রম নীতি'র প্রতিবাদে এই ধর্মঘট বলে জানা গেছে। এদিকে ২৮, ২৯ এবং ৩০ নভেম্বর ব্যাঙ্ক বন্ধ থাকবে। ২৮ ও ২৯ চতুর্থ শনিবার ও রবিবার, ৩০ নভেম্বর গুরু নানকের জন্মদিন উপলক্ষে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ফলে টানা বেশকিছুদিন ব্যাঙ্কের কাজ বন্ধ থাকবে যাতে সমস্যায় পড়তে পারেন সাধারণ মানুষ।

ধর্মঘটের সমর্থনে হুগলি স্টেশনে রেল অবরোধ

ধর্মঘটের সমর্থনে হুগলি স্টেশনে রেল অবরোধ

এরই মধ্যে রাজ্য এবং দেশ জুড়ে বিভিন্ন প্রান্তে পরিবহণ ক্ষেত্রও ব্যহত হবে এদিন। ইতিমধ্যেই কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ডাকা ধর্মঘটে সকাল থেকে উত্তেজনা রাজ্যের বিভিন্ন প্রান্তে। ধর্মঘটের সমর্থনে হুগলি স্টেশনে রেল অবরোধ। যার জেরে বেশ কিছুক্ষণ আটকে পড়ে বর্ধমান মেইন লাইনের ট্রেন। এছাড়া বনগাঁ-বাগদা সড়কে পাইকপাড়ায় অবরোধ বামেদের।

ধর্মঘটের সমর্থনে ডোমজুড় স্টেশনে অবরোধ

ধর্মঘটের সমর্থনে ডোমজুড় স্টেশনে অবরোধ

এদিন সকালেই সিপিএম-এর বেলঘড়িয়া এরিয়া কমিটি এবং পূর্ব বেলঘড়িয়া এরিয়া কমিটি যৌথভাবে বেলঘড়িয়া স্টেশনের এক নম্বর লাইনে আপ কল্যাণী সীমান্তকে আটকায়। এদিকে ধর্মঘটের সমর্থনে ডোমজুড় স্টেশনে অবরোধ। লাইনের উপর গাছের গুঁড়ি ফেলে ট্রেন চলাচল আটকে দেয় সিপিএম কর্মীরা।

উত্তর ২৪ পরগনা : ভাটপাড়ায় বনধের প্রভাব পড়েনি, দাবি পৌরপ্রশাসকের

English summary
25 crore workers expected to participate in strike on Thursday, banking services to be affected
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X