• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লির মসজিদের অনুষ্ঠানে থাকা ২৪ জনের শরীরে কোভিড-১৯! সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রাজধানীতে

করোনা প্রকোপের প্রবল ধাক্কা খেয়েছে দিল্লি। সৌজন্যে, দিল্লির একটি মসজিদে হওয়া ধর্মীয় সমাবেশ। সেখান থেকে ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমণ, যা ঠেকাতে একরম প্রায় ব্যর্থ অরবিন্দ কেজরিওয়াল সরকার। ওই সমাবেশে যোগ দিয়ে বহু মানুষ করোনা আক্রান্ত এবং ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৭ জনের। এরপরই হজরত নিজামুদ্দিন মসজিদটি বন্ধ করে দেওয়া হয়।

৮৫০ জনকে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে

৮৫০ জনকে কোয়ারান্টাইন করে রাখা হয়েছে

দিল্লির পশ্চিম নিজামুদ্দিনে তবলিগ-ই-জামাতের মসজিদ থেকে কমপক্ষে ৮৫০ জনকে অন্য একটি জায়গায় কোয়ারান্টাইন করে রাখা হয়েছে বলে খবর। ইতিমধ্যেই কম করে ২০০ জনের শরীরের নমুনা সংগ্রহ করে করোনা সংক্রমণ হয়েছে কিনা তার জন্যে পরীক্ষা করতে পাঠানো হয়েছে। তাদের মধ্যেই ২৪ জনের শরীরে ওই সংক্রমণ হয়েছে বলে প্রমাণও মিলেছে।

২৪ জনের শরীরে কোভিড-১৯

২৪ জনের শরীরে কোভিড-১৯

জানা গিয়েছে, বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসার পরে সতর্কতার জন্য শনি ও রবিবার এ অঞ্চলের প্রায় ২০০ জনের কাছাকাছি মানুষকে দিল্লির বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এরমধ্যে ২৪ ‌জনের শরীরে কোভিড-১৯-এর পজিটিভ উপসর্গ পাওয়া গিয়েছে, এঁরা প্রত্যেকেই লোক নায়ক জয় প্রকাশ নারায়ণ হাসপাতালে ভর্তি আছেন। যদিও এই দলের মুখপাত্র ডঃ মহম্মদ শোয়েব আলি দাবি করেছেন যে হাসপাতালের পক্ষ থেকে এ ধরনের কোনও রিপোর্ট তাঁদের জানানো হয়নি এবং হাসপাতালও সরকারিভাবে কোনও বিবৃতিতে এ বিষয়ে কোনও কথা বলেনি।

১ থেকে ১৫ মার্চ ২০০০ লোকের সমাগম দিল্লির মসজিদে

১ থেকে ১৫ মার্চ ২০০০ লোকের সমাগম দিল্লির মসজিদে

প্রসঙ্গত, গত ১ থেকে ১৫ মার্চের মধ্যে দিল্লির ওই মসজিদে অন্তত ২ হাজার মানুষের সমাগম হয়েছিল। দিল্লিতে ওই মসজিদে শুধু ভারত নয়, সৌদি আরব, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কিরগিজিস্তান থেকেও বিভিন্ন মানুষজন এসে ওই ধর্মীয় অনুষ্ঠানে অংশ নেন। সেখান থেকেই ব্যাপক হারে মারণ ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে বলে খবর।

মসজিদের মওলানার বিরুদ্ধে পুলিশের এফআইআর

মসজিদের মওলানার বিরুদ্ধে পুলিশের এফআইআর

সংক্রমণের ঘটনায় দিল্লির ওই মসজিদের মওলানার বিরুদ্ধে পুলিশকে এফআইআর দায়ের করার নির্দেশ দিয়েছে কেজরিওয়াল সরকার। এদিকে অনুষ্ঠানে যোগ দেওয়ার পর করোনা সংক্রমণের কারণে প্রাণ খোয়াতে হল তেলেঙ্গানার ৬ বাসিন্দাকে, মারা গেছেন শ্রীনগরেরও এক ব্যক্তি।

লালবাজারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
করোনা পৈঁছেছে আন্দামানেও

করোনা পৈঁছেছে আন্দামানেও

এদিকে ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ থেকে ওই জমায়েতে অংশ নেওয়া ৯ ব্যক্তির মধ্যে করোনা সংক্রমণের প্রমাণ মিলেছে। পাশাপাশি তাঁদের মধ্যে এক ব্যক্তির স্ত্রীর দেহেও মিলেছে ওই মারণ ভাইরাস সংক্রমণের প্রমাণ।

English summary
24 of who joined in delhi mosque function tested positive for coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X