• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

svanidhi yojana-তে উপকৃত হচ্ছেন দেশের ২৩ লক্ষ মানুষ! e-RUPI উদ্বোধনে এসে আরও কী বললেন প্রধানমন্ত্রী?

Google Oneindia Bengali News

ডিজিটাল পেমেন্টে আরও একধাপ এগিয়ে গেল ভারত! ক্যাসলেশ এবং স্পর্শবিহীন e-RUPI নয়া প্লাটফর্ম লঞ্চ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। e-RUPI ইউপিআইয়ের মতো একটি পেমেন্ট প্লার্টফর্ম। এর মাধ্যমে লেনদেন করলে বিনিয়োগকারীররাও বিভিন্ন সুবিধা পাবেন।

আরও দ্রুত গতিতে হবে ডিজিটাল লেনদেন, ই-রুপি ভাউচারের সূচনা করলেন প্রধানমন্ত্রী

e-RUPI উদ্বোধনে এসে আরও কী বললেন প্রধানমন্ত্রী?

এদিন এই সিস্টেমের উদ্বোধনে এসে মোদী বলেন, আমার বিশ্বাস রয়েছে এই e-RUPI ব্যবস্থা দারুন ভাবে মানুষের কাছে গ্রহণযোগ্য হবে। এর মাধ্যমে খুব সহজেই e-RUPI ভাউচার মানুষের কাছে পৌছে যাবে। এই সিস্টেম ব্যবহারের ফলে খুব সহজে লাভের অংশ পৌঁছে যাবে ব্যবসায়ীদের কাছে।

ক্ষমতায় আসার পরেই ডিজিটাল লেনদেনের কথা বলেচিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ সোমবার ফের সেই বিষয়টি তুলে ধরেণ মোদী তাঁর বক্তব্যে। প্রধানমন্ত্রী বলেন, ভারতের ডিজিটাল লেনদেন এবং ডিজিটাল মাধ্যম আরও ভালো ভাবে তৈরি করতে গিত ৬ থেকে ৭ বছর কাজ চলেছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

আর সেই কারণে গোটা বিশ্ব ভারতকে একটা সম্মানের জায়গা দেয়। ভারত যেভাবে এগিয়ে যাচ্ছে প্রযুক্তি ক্ষেত্রে তা বিশ্বের অনেক দেশেই নেই।

আজ সোমবার প্রধানমন্ত্রীর বক্তব্যে একাধিক যোজনার কথা উঠে আসে। প্রধানমন্ত্রী বলেন, আমাদের সরকার svanidhi yojana নিয়ে এসেছে। আজ দেশের ছোট বড় সমস্ত রাজ্যের শহর কিংবা গ্রামের ছোট ব্যবসায়ী থেকে শুরু করে ঠেলাওয়ালা এই সুবিধা ভোগ করছে। মোদীর দেওয়া তথ্য অনুযায়ী দেশের প্রায় ২৩ লক্ষ মানুষ এই সুবিধা ভোগ করছে।

করোনা পরিস্থিতিতে সরকার এই যোজনাতে প্রায় ২৩০০ কোটি টাকা খরচ করেছে বলে দাবি প্রধানমন্ত্রীর। তাঁর ভাষণে প্রধানমন্ত্রী এদিন বলেন, আজ গীটা দেশে রূপে কার্ড ব্যবহার করা হচ্ছে। শুধু তাই নয়, দেশের কোটি কোটি টাকা এই রূপে কার্ডের মাধ্যমে হচ্ছে বলেও এদিন দাবি করেন প্রধানমন্ত্রী।

ইতিমধ্যে UPI এর মাধ্যমে লেনদেন রেকর্ড তৈরি করেছে বলেও দাবি প্রধানমন্ত্রী। তাঁর দাবি, জুলাই মাসে শুধু ৩০০ কোটি টাকারও বেশি লেনদেন UPI এর মাধ্যমে হয়েছে। চাঞ্চল্যকর দাবি প্রধানমন্ত্রীর। প্রধানমন্ত্রী এদিন আরও বলেন, পিএম কিষাণ যোজনাতে ১ লক্ষ ৩৫ হাজার কোটি টাকা দেশের কৃষকদের অ্যাাকাউন্টে পৌঁছে গিয়েছে।

এই বিষয়ে আরও তথ্য তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, e-RUPI মাধ্যমে আর্থিক লেনদেন সবসময় সুরক্ষিত। এর মাধ্যমে কোনও দুর্নীতি করা যাবে না। সমস্ত লেনদেন পরিষ্কার থাকবে। শুধু তাই নয়, আগামিদিনে e-RUPI আরও আধুনিক এবং আরও কিছু ফিচার দেওয়া হবে বলে ঘোষণা প্রধাণমন্ত্রীর।

English summary
23 lakh people will be benefited by svanidhi yojana Claims modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X