• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চার ধাম যাত্রায় যমুনোত্রীর পথে খাদে বাস, উত্তরকাশীতে মর্মান্তিক মৃত্যু ২২ পুণ্যার্থীর

Google Oneindia Bengali News

চার ধাম যাত্রায় বেরিয়ে মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ দিলেন ২২ পুণ্যার্থী। উত্তরকাশীতে যমুনোত্রীর পথে খাদে পড়ে যায় পুণ্যার্থী বোঝাই বাস। উত্তরাখণ্ডের উত্তরকাশীতে ২৮ জন তীর্থযাত্রী বহনকারী একটি বাস খাদে পড়ে যায়। ২২ জন তীর্থযাত্রীর মৃত্যু হয়। গুরুতর জখম হয়েছেন ৬ জন। স্থানীয় প্রশাসন ও এসডিআরএফ দল উদ্ধার কাজে নামেন। ঘটনাস্থলে গিয়েছে এনডিআরএফ দল।

চার ধাম যাত্রায় যমুনোত্রীর পথে খাদে বাস, মৃত ২২ পুণ্যার্থী

উত্তরকাশী জেলার দামতার কাছে যমুনোত্রীগামী বাসটি খাদে পড়ে যায়। বাসটি মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে ২৮ জন তীর্থযাত্রীকে নিয়ে যমুনোত্রী যাচ্ছিল। উত্তরকাশী জেলা ম্যাজিস্ট্রেট অভিষেক রুহেলা-সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। আহত ছয়জনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার বলেন, পুলিশ এবং এসডিআরএফ ঘটনাস্থলে গিয়েছে। বদ্রীনাথ, কেদারনাথ, গঙ্গোত্রীর মন্দির-সহ যমুনোত্রী সাধারণত চরধাম নামে পরিচিত। এমওএস হোম নিত্যানন্দ রাই বলেছেন, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ)ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কার্য শুরু করেছে।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গিয়েছে, উত্তরকাশী জেলায় একটি বাস দুর্ঘটনার পর দেরাদুনের দুর্যোগ নিয়ন্ত্রণ কক্ষে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী। তিনি আহতদের যথাযথ চিকিৎসার পাশাপাশি দ্রুত ত্রাণ ও উদ্ধারকাজ চালাতে জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। উত্তরকাশীতে ২৮ জন তীর্থযাত্রী বহনকারী একটি বাস যমুনোত্রীতে যাওয়ার পথে খাদে পড়ে যাওয়ার পরে ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় রবিবার মৃতদের পরিবারগুলির জন্য ২ লক্ষ টাকা এবং আহতদের প্রত্যেকের জন্য ৫০ হাজার টাকা অনুদান ঘোষণা করেছেন৷

এক সপ্তাহের মধ্যে এ ধরনের দ্বিতীয় ঘটনা ঘটল। গত ২৭ মে মহারাষ্ট্রের তিনজন তীর্থযাত্রী মারা যান এবং ১০ জন আহত হন। যখন তারা ভ্রমণ করছিল যে গাড়িটি উত্তরকাশী জেলায় গভীর খাদে পড়ে যায়। চারধাম যাত্রার পুণ্যার্থীরা দশ দিনের মধ্যে প্রায় ৩০ জন প্রাণ হারিয়েছেন।

৩ মে থেকে চারধাম যাত্রা শুরু হওয়ার পর থেকে ৩০ জন তীর্থযাত্রীর মৃত্যু উত্তরাখণ্ড সরকারকে বিচলিত করেছিল। রাজ্যের স্বাস্থ্য বিভাগকে উত্তরকাশী, রুদ্রপ্রয়াগ এবং চামোলি জেলার মুখ্য চিকিৎসা আধিকারিকদের কাছ থেকে মৃত্যুর বিষয়ে বিস্তারিত প্রতিবেদন চাওয়ার জন্য প্ররোচিত করেছিল।

এর আগে বেশিরভাগ ক্ষেত্রে মৃত্যুর কারণ কার্ডিয়াক অ্যারেস্ট বলে সন্দেহ করা হয়েছে। এর পরে, উত্তরাখণ্ড সরকার ৩১ মে বলেছিল, ৫০ বছরের বেশি বয়সী তীর্থযাত্রীরা যারা চারধাম যাত্রায় যাওয়ার পরিকল্পনা করছেন, তাঁদের এখন বাধ্যতামূলক স্বাস্থ্য স্ক্রিনিং করতে হবে।

English summary
22 pilgrims have died and 6 people have been injured due to an accident during char dham yatra.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X