• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২২ মার্চ দেশ জুড়ে হতে চলেছে জনতা কার্ফু, সেটা আসলে কী?

করোনা সংক্রমণ বেড়েই চলেছে দেশে। এই পরিস্থিতিতে গত বৃহস্পতিবার জাতির উদ্দেশ্যে ভাষণে দেশবাসীকে জনতা কার্ফু পালনের অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। ২২ মার্চ রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত গোটা দেশে জনতা কার্ফু পালনের অনুরোধ। কিন্তু কী এই জনতা কার্ফু?

২২ মার্চ জনতা কার্ফু

২২ মার্চ জনতা কার্ফু

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে যতটা সম্ভব দেশবাসীকে ঘরের মধ্যে থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত বৃহস্পতিবার জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী মোদী বলেছেন আগামী ২২ মার্চ গোটা দেশে জনতা কার্ফু পালন করুন। ওই দিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত কেউ বাড়ির বাইরে বেরোবেন না। বিকেল ৫টা ঘরের দরজায় দাঁড়িয়ে কাঁসর, ঘণ্টা, থালা, বাজিয়ে জরুরি পরিষেবাদানকারীদের অভিবাদন জানানোর অনুরোধ জানিেয়ছেন তিনি।

জনতা কার্ফু কী, এর অর্থ কী

জনতা কার্ফু কী, এর অর্থ কী

জনতা কার্ফু শব্দটার সঙ্গে প্রথম পরিচিত হল কয়েকটি প্রজন্ম। যার অর্থ জনতার জন্য, জনতার দ্বারা কার্ফু। অর্থাৎ জনতা তাঁদের নিজেদের স্বার্থেই নিজেদের জন্যই নিজেরাই এই কার্ফু পালন করবেন। অর্থাৎ কার্ফুর মতো বাড়ির বাইরে বেরোবেন না। নিজেদের বাড়ির মধ্যে আটকে রাখবেন। আর সেটা তাঁরা করবেন নিজেদের সুরক্ষিত এবং নিরাপদ রাখতে। এটা করলে একদিনে অনেকটা বেশি সংক্রমণ রোধ করা যাবে।

করোনা সংক্রমণ বাড়ছে

করোনা সংক্রমণ বাড়ছে

গোটা দেশে করোনা সংক্রমণ এক লাভে ২৭১-এ পৌঁছে গিয়েছে। মৃতের সংখ্যা ৪। তারকা থেকে মন্ত্রী সকলেই করোনা সংক্রমণের আশঙ্কায় নিজেদের স্বেচ্ছায় কোয়ারেন্টিনে রেখেছেন। বলিউড সঙ্গীত শিল্পী কণিকা কাপুর করোনা ভাইরাসে সংক্রামিত হওয়ার পর তাঁর নৈশভোেজ অংশগ্রহনকারী বসুন্ধরা রাজে থেকে শুরু তাবর রাজনীতিক এবং তারকারা সংক্রমণের আশঙ্কায় প্রহর গুণছেন।

English summary
22 March in India Janta Curfew, What is Janta Curfew?
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X