• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ ফিরে দেখা: সাধ্বী প্রজ্ঞা থেকে রাহুল গান্ধী, কারা কিভাবে রইলেন বিতর্কের কেন্দ্রে

২০১৯ সালে একের পর এক ঘটনা গোটা বছর জুড়ে ছিল খবরের অলিন্দে। লোকসভা ভোট থেকে একের পর এক বিধানসভা ভোট যেমন খবরের শিরোনাম কেড়েছে, তেমনই এই সময় খবরের শিরোনাম কেড়েছে একাধিক রাজনীতিবিদের মন্তব্য। গোটা বছর জুড়ে বহু রাজনীতিবিদের বহু মন্তব্যই রীতিমতো নজর কেড়ে নিয়েছে। বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর থেকে শুরু করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী, পর্যন্ত একের পর এক নেতা নেত্রী ২০১৯ সালে বহুবার খবরে এসেছেন কেবল বিতর্কের জেরে।

প্রজ্ঞা সিং ঠাকুরের সবচেয়ে বিতর্কিত মন্তব্য

প্রজ্ঞা সিং ঠাকুরের সবচেয়ে বিতর্কিত মন্তব্য

কংগ্রেসের 'বাণে' বিজেপি নেতাদের (অরুণ জেটলি , সুষমা স্বরাজ) এর মৃত্যু হয়েছে, এমন মন্তব্য ছাড়াও ভোপালের বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা বলেন, তাঁর অভিশাপে মৃত্যু হয়েছে মুম্বইয়ের ২৬/১১ হামলায় শহিদ হেমন্ত করকরে। প্রজ্ঞা বলেন , মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত হওয়ার পর জেলের মধ্যে প্রজ্ঞাকে পুলিশ কর্তা হিসাবে করকরে হেনস্থা করেন বলে অভিযোগ তোলেন সাংসদ। এরপরই তিনি অভিশাপ দিয়েছিলেন বলে দাবি করেন সাংসদ।

রাহুল গান্ধীর 'চোর হ্যায়' মন্তব্য

রাহুল গান্ধীর 'চোর হ্যায়' মন্তব্য

লোকসভা নির্বাচনের সময় মোদীর বিরুদ্ধে ' চৌকিদার চোর হ্যায়' মন্তব্যের পরই রাহুল গান্ধীকে ঘিরে বিতর্ক জোরদার হয়। বিজেপি বিষয়টি নিয়ে সুপ্রিম কোর্ট পর্যন্ত যায় । পরবর্তীকালে রাহুল গান্ধীর 'রেপ ইন ইন্ডিয়া' নিয়ে রীতিমতো তোলপাড় হয় দেশের রাজনীতি।

 যোগীরাজ্যের দুই নেতার মন্তব্য

যোগীরাজ্যের দুই নেতার মন্তব্য

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নির্বাচনী প্রচারে গিয়ে বলেন, এই লোকসভার লড়াই 'আলি' বনাম 'বজরংবলী'র । সঙ্গে সঙ্গে শুরু হয় বিতর্ক। এদিকে, সেই রাজ্যেরই সমাজবাদী পার্টির আজম খান বিপক্ষ জয়াপ্রদাকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন 'আন্ডার ওয়্যার' প্রসঙ্গ তুলে। যারপর লোকসভা তোলপাড় হয়ে যায়।

' জো হুয়া সো হুয়া'

' জো হুয়া সো হুয়া'

এরপরই নজরে আসে কংগ্রেস নেতা স্যাম পিত্রোদার বক্তব্য । ৮৪ সালের শিখ দাঙ্গা নিয়ে স্যাম পিত্রোদা মন্তব্য করেন,' ৮৪ মে জো হুয়া সো হুয়া'। এই নিয়ে বিতর্ক চরমে উঠতেই ক্ষমা চেয়ে নেন স্যাম পিত্রোদা।

কাটমানি ও মমতা

কাটমানি ও মমতা

লোকসভা নির্বাচনে রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূলের ধরাশায়ী অবস্থার পর দলের নেতাদের সঙ্গে মিটিং এ কাটমানি প্রসঙ্গ তোলেন নেত্রী। সেখানে কাউন্সিলারদের 'কাটমানি ' জনগনকে ফেরত দেওয়ার দাবি তোলেন তৃণমূল সুপ্রিমো। এরপরই সেই 'কটমানি' মন্তব্য নিয়ে বিরোধী শিবির বিজেপি তুমুল সমালোচনায় নামে তৃণমূলের।

ফিরে দেখা ২০১৯: একের পর এক বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়-জগদীপ ধনকর বিতর্ক

English summary
2019 flash back, most controversial comments of politicians
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X