• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যোগীর শপথে নিমন্ত্রিত ২০০ ভিভিআইপি! সোনিয়া-রাহুল-অখিলেশ থাকলেও অবাক হবেন না

  • |
Google Oneindia Bengali News

প্রায় রেকর্ড গড়ে টানা দ্বিতীয়বার ক্ষমতায় ফিরেছেন যোগী৷ হিসাব বলছে উত্তরপ্রদেশে শেষ ৩৫ বছরে টানা দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হননি কোন নেতা৷ ফলত ইতিহাসের মুখোমুখি যোগী আদিত্যনাথের সরকার! ফলে সেই সরকার গঠন যে ঐতিহাসিকই হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

সোনিয়া-রাহুল-অখিলেশ থাকলেও অবাক হবেন না

আর তাই প্রথমদিন থেকেই যোগী আদিত্যনাথের 2.0 সরকার গঠনের দিকে তাকিয়ে গোটা দেশের মানুষ। সুত্র বলছে এবার যোগী মন্ত্রিসভায় থাকবে একের পর এক চমক। শুধু তাই নয়, শপথেও থাকবে চমক।

দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন যোগী

সবকিছু ঠিক থাকলে হোলি উৎসবের পরেই দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন যোগী। আর সেই অনুষ্ঠানে কারা থাকবেন সেই তালিকাই চূড়ান্ত করা হচ্ছে। জানা যাচ্ছে, যে তালিকা তৈরি করা হচ্ছে সেখানে ২০০ জন ভিভিআইপি অতিথি থাকবেন। এমনকি উল্লেখ্যযোগ্য বিরোধী নেতারাও থাকবেন বলে জানা যাচ্ছে। এখনও পর্যন্ত যা পরিকল্পনা তাতে রাজধানীর একেবারে মধ্যে থাকা অটল বিহারী বাজপেয়ী স্টেডিয়ামে এই শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। এই স্টেডিয়ামে প্রায় ৫০ হাজার মানুষ বসতে পারা যাবে।

শপথ গ্রহণে প্রায় ৪৫ হাজার মানুষ হতে পারে

ইতিমধ্যে কেন্দ্রীয় এবং রাজ্যের একাধিক সুবিধাভোগ করেন সে রাজ্যের মানুষ। জানা যাচ্ছে, কেন্দ্র এবং রাজ্যের জনকল্যাণ মূলক যে সমস্ত সুযোগ-সুবিধা রয়েছে সেগুলির সুবিধা যে সমস্ত মানুষেরা ভোগ করেন তাঁদের একটা বড় অংশ যোগীর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে। জানা যাচ্ছে, শপথ গ্রহণে প্রায় ৪৫ হাজার মানুষ হতে পারেন। সেই ভেবেই সমস্ত প্রস্তুতি চালানো হচ্ছে বলে সর্বভারতীয় এক সংবাদমাধ্যমে বলা হয়েছে।

বিজেপির শীর্ষ নেতৃত্ব উপস্থিত থাকবেন

শপথ গ্রহণের তারিখ চূড়ান্ত না হলেও যোগীর শপথে মোদী, শাহ থেকে শুরু করে বিজেপির শীর্ষ নেতৃত্ব উপস্থিত থাকবেন। এমনকি সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীদেরও আমন্ত্রণ জানানো হবে বলে জানা যাচ্ছে। এমনকি অখিলেশ যাদব, মুলায়ম সিং যাদব, মাওবতীরাও এই অনুষ্ঠানে উপস্থিত থাকলে অবাক হওয়ার কিছু নেই বলেই জানাচ্ছে ওই প্রতিবেদন।

রাজ্য মন্ত্রিসভা চূড়ান্ত!

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে বড় জয়ের পর নতুন রাজ্য মন্ত্রিসভা চূড়ান্ত করার জন্য বুধবার নয়াদিল্লিতে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সদর দফতরে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে যোগী আদিত্যনাথ ছাড়াও উপস্থিত ছিলেন দলের জাতীয় সভাপতি জয়প্রকাশ নাড্ডা, প্রবীণ নেতা বিএল সন্তোষ, উত্তরপ্রদেশ বিজেপির প্রধান স্বতন্ত্রদেব সিং, বিদায়ী উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য এবং দীনেশ শর্মা ও অন্যান্যরা। তবে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির অন্যতম নেতা অমিত শাহ এই বৈঠকে ছিলেন না বলেই জানা গিয়েছিল।

English summary
200 VVIP will be present at Yogi adityanath's oath taking ceremony
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X