• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডিসেম্বরেই ভারতে ২০ থেকে ৩০ কোটি কোভিড-১৯ ভ্যাকসিন ডোজ!

দেশবাসীর জন্য সুখবর শোনাল সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া বা সিআইআই। জানাল, আগামী ডিসেম্বেরের শেষে ভারতে ২০ থেকে ৩০ কোটি কোভিড-১৯ ভ্যাকসিনের ডোজ তৈরি থাকবে। এখন কেবল ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া বা ডিজিসিআই-র ছাড়পত্রের অপেক্ষা বলে জানালেন সিআইআই-এর এগজিকিউটিভ ডিরেক্টর সুরেশ যাদব।

ডিসেম্বরেই ভারতে ২০ থেকে ৩০ কোটি কোভিড-১৯ ভ্যাকসিন ডোজ!

বিশ্বের ২১৫টি দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় চার কোটির কাছাকাছি পৌঁছে গিয়েছে। প্রাণ হারিয়েছেন ১১ লক্ষেরও বেশি মানুষ। কেবল ভারতে করোনা ভাইরাসে আক্রান্তে সংখ্যা ৭৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। দেশে মারণ ভাইরাসের বলি হয়েছেন ১ লক্ষ ১৩ হাজারেরও বেশি মানুষ। প্রতিদিনই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে হু হু করে। একমাত্র কোনও শক্তিশালী ভ্যাকসিনই এই বাড়বাড়ন্ত ঠেকাতে পারে বলে মনে করেন বিশেষজ্ঞরা।

সেই লক্ষ্যে সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া বা সিআইআই অনেকটা এগিয়েছে বলে জানিয়েছেন সংস্থার এগজিকিউটিভ ডিরেক্টর সুরেশ যাদব। জানিয়েছেন, কোনও কারণে করোনা ভ্যাকসিনের ট্রায়াল বন্ধ ছিল। তিন সপ্তাহ বন্ধ ছিল সেই প্রক্রিয়া। তারপরই ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া বা ডিজিসিআই-কে কোভিড-১৯ ভ্যাকসিনের নমুনা পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিআইআই-এর এগজিকিউটিভ ডিরেক্টর সুরেশ যাদব।

ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া বা ডিজিসিআই সন্তুষ্ট হলে এক মাসের মধ্যে কোভিড-১৯ ভ্যাকসিনের লাইসেন্স তৈরি হয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন সিআইআই কর্তা। জানিয়েছেন, সময় বাঁচানোর জন্য এই ভ্যাকসিন নিয়ে ডিজিসিআই ও হু-এর সঙ্গে একসঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের ডিসেম্বরের শেষে ২০ থেকে ৩০ কোটি কোভিড-১৯ ভ্যাকসিনের ডোজ প্রয়োগের জন্য প্রস্তুত থাকবে বলে জানিয়েছেন সিআইআই-এর এগজিকিউটিভ ডিরেক্টর সুরেশ যাদব।

English summary
200 to 300 million Covid-19 vaccine doses will have ready in India by December!
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X