• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিলেতি করোনা স্ট্রেন নিয়ে আরও আতঙ্ক ভারতে, একলাফে অনেকটাই বাড়ল আক্রান্তের সংখ্যা

ক্রমেই বাড়ছে বিলেতি করোনা নিয়ে আতঙ্ক। করোনার এই নতুন স্ট্রেনে আরও ২০ জন ভারতীয় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে কেন্দ্র। বিশেষজ্ঞদের মত, আগের তুলনায় অনেক দ্রুত মানুষের শরীরে সংক্রমিত হওয়ার ক্ষমতা রাখে। এই আবহে দেশে আরও ২০ জন এই স্ট্রেনে আক্রান্ত হওয়ায় আতঙ্ক ছড়িয়েছে ভারতে।

স্ট্রেনটি আগের থেকে ৭০ শতাংশ বেশি সংক্রামক

স্ট্রেনটি আগের থেকে ৭০ শতাংশ বেশি সংক্রামক

এই নিয়ে গোটা দেশে এবার এই স্ট্রেনে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৮ হল। এখনও পর্যন্ত দিল্লিতে ১৯ , কলকাতায় ১, পুণে ২৫, হায়দরাবাদ ৩, বেঙ্গালুরুতে ১০ জনের শরীরে মিলেছে করোনার নতুন স্ট্রেন। বিশেষজ্ঞরা জানিয়েছে, নতুন এই স্ট্রেনটি আগের থেকে ৭০ শতাংশ বেশি সংক্রামক।

নতুন স্ট্রেনে আক্রান্তের সংখ্যা বাড়ছে ব্রিটেনেও

নতুন স্ট্রেনে আক্রান্তের সংখ্যা বাড়ছে ব্রিটেনেও

এদিকে করোনার নতুন স্ট্রেনে আক্রান্তের সংখ্যা বাড়ছে ব্রিটেনেও। আবার নতুন করে হাসপাতালগুলিতে চাপ বাড়তে শুরু করেছে। এই পরিস্থিতিতে কড়া সিদ্ধান্তের পথে হাঁটলেন সেদেশের প্রধানমন্ত্রী বরিস জনসন। এদিন ইংল্যান্ডে সম্পূর্ণ লকডাউনের কথা ঘোষণা করলেন তিনি। সোমবার সকালেই স্কটল্যান্ডে লকডাউনের কথা ঘোষণা করা হয়েছিল। স্কটল্যান্ডের পর এবার ইংল্যান্ডের কড়া লকডাউন জারি করল ব্রিটেন প্রশাসন। এছাড়া ওয়েলস ও নর্থ আয়ারল্যান্ডে আগে থেকেই লকডাউন জারি করা রয়েছে।

করোনা ঠেকাতে লকডাউন

করোনা ঠেকাতে লকডাউন

লকডাউনের নিয়ম গত বছর মার্চ থেকে জুন পর্যন্ত যেমন ছিল তেমনই থাকবে। অর্থাৎ স্কুল বন্ধ থাকবে। যে যে ক্ষেত্রে সম্ভব বাড়ি থেকেই কাজ করতে বলা হয়েছে। নাগরিকদের বাড়ি থেকে না বেরোনোর জন্য বলা হয়েছে। শুধুমাত্র শরীরচর্চা, অত্যাবশ্যকীয় পণ্য কেনাকাটি, ওষুধ সরবরাহের মতো বিশেষ বিশেষ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। তবে এরই মধ্যে ব্রিটেনের সঙ্গে বিমান চলাচল ফের চালু করার ঘোষণা করে দেয় ভারত। যা নিয়ে সংশয়ে বিশেষজ্ঞরা।

Positive Story : আগামী সপ্তাহ থেকেই দেশে গণ টিকাকরণ, জানুন দিনক্ষণ-নিয়ম

English summary
20 new UK Coronavirus strain infected cases found in India, as scare increases worldwide
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X