• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহের মাঝেও আবারও রাজনৈতিক সঙ্কট কর্ণাটকে, ইয়েদুরাপ্পার বিরুদ্ধে সরব ২০ জন বিধায়ক

  • |

বর্তমানে পুরো দেশই প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়ছে। কর্ণাটকেও প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে। এই কঠিন অবস্থাতেও রাজনৈতিক সঙ্কটের মুখোমুখি কর্ণাটক। যার জেরে ফাঁপড়ে পড়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুউরাপ্পা। সূত্রের খবর, বর্তমানে ২০ জন বিধায়ক তার বিরুদ্ধে বিভিন্ন বিষয়ে সরব হয়েছেন।

আসল ঘটনার সূত্রপাত কোথায়?

আসল ঘটনার সূত্রপাত কোথায়?

সূত্রের খবর, ইয়েদুরাপ্পার বিরুদ্ধে যে সমস্ত বিধায়ক আওয়াজ তুলেছেন তাদের বেশিরভাগই উত্তর কর্ণাটকের। এই সমস্ত বিক্ষুব্ধ বিধায়কই কাট্টি বেলগাঁও জেলার প্রভাবশালী বিজেপি নেতা তথা প্রাক্তন মন্ত্রী উমেশ কাট্টির সমর্থক। বৃহষ্পতিবারই এই ২০ জন বিধায়ককে ডিনারে আমন্ত্রণ জানিয়েছিলেন উমেশ কাট্টি। তারপরেই আরও কর্ণাটকের রাজনীতির ময়দানের জল আরও ঘোলা হয়েছে বলে জানা যাচ্ছে।

কী কী দাবি করছেন ক্ষুব্ধ বিধায়কেরা ?

কী কী দাবি করছেন ক্ষুব্ধ বিধায়কেরা ?

সূত্র মতে, উমেশ কাট্টি এবং বাকি বিধায়কsরা চান ইয়েদুরাপ্পা দ্রুত তার কর্মপদ্ধতি বদলান। পাশাপাশি ওই সমস্ত ক্ষুব্ধ বিধায়কেরা আটবারের বিধায়ক উমেশ কাট্টিকে পরিষদীয় মন্ত্রী হিসাবেও দেখতে চান বলে খবর। এছাড়াও উমেশ কাট্টির ভাই রমেশ কাট্টিকে রাজ্যসভায় সাংসদ করার দাবিও জানিয়েছেন তারা।

বৈঠকে ইয়েদুরাপ্পা-কাট্টি

বৈঠকে ইয়েদুরাপ্পা-কাট্টি

এরপরেই ইয়েদিউরপ্পার শিবিরে জোর আলোড়ন তৈরি রয়েছে। ইতিমধ্যেই বিএস ইয়েদুরাপ্পা একটি ব্যক্তিগত বৈঠকের জন্য উমেশ কাট্টিকে ডেকেছেন বলেও খবর। যদিও বিক্ষুব্ধ বিধায়কদের দাবি মেনে নেন ইয়েদুরাপ্পা তবে তা কর্ণাটকের সমসাময়িক রাজনীতির মানচিত্র বড়সড় পরিবর্তন আনবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আর এক লিঙ্গায়েত বিধায়কের উপরেও ক্ষুব্ধ ইয়েদুরাপ্পা

আর এক লিঙ্গায়েত বিধায়কের উপরেও ক্ষুব্ধ ইয়েদুরাপ্পা

অন্যদিকে, ইয়েদুরাপ্পা আরও একজন লিঙ্গায়াত বিধায়ক এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বি আর পাতিল ইয়াতনালের উপর ক্ষুব্ধ বলেও জানা যাচ্ছে। ইয়েদুউরাপ্পা মনে করেন যে তিনি সরকারের বিরুদ্ধে কাজ যদিও এই ক্ষেত্রে ইয়েদুরাপ্পার নিজের শিবেরই অনেখ রাজনৈতিক মতভেদ তৈরি হয়েছে বলে জানা যাচ্ছে। ইয়েদুরাপ্পা-কাট্টি বৈঠকের পর জল কোনদিকে গড়ায় এখন সেদিকেই তাকিয়ে রাজ্যবাসী ।

করোনা ভাইরাসের প্রকোপ চলাকালীন নিরাপদ নয় গর্ভধারণ, বলছে সমীক্ষা

English summary
Political crisis hits Karnataka again amid corona, 20 MLAs are against CM Yeddyurappa
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X