• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নারীশক্তির জয়জয়কার ভারতীয় সেনায়! এবার যুদ্ধজাহাজে ২ মহিলা অফিসার কোন দায়িত্বে

  • |

আরও এক ইতিহাস গড়ল ভারতীয় সেনা। ক্রমাগত নারী শক্তির ওপর জোর দিয়ে ভারতীয় সেনা নিজেকে আরও বেশি শক্তিশালী করে তুলছে। এদিন ২ মহিলা অফিসারকে ভারতীয় নৌসেনায় বিশেষ দায়িত্বে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়। সাব লেফ্টন্যান্ট কুমুদিনী ত্যাগী ও সাব ল্যাফ্টন্যান্ট রীতি সিং অফিসার হিসাবে কোন বিশেষ দায়িত্বে থাকছেন , দেখে নেওয়া যাক।

যুদ্ধজাহজে মহিলা অফিসার

যুদ্ধজাহজে মহিলা অফিসার

যুদ্ধজাহাজের ডেক থেকে তাঁদের কড়া দৃষ্টি থাকবে। নজরদারির বিশেষ দায়িত্বে থাকছেন দুই ভারতীয় মহিলা সেনা অফিসার সাব লেফ্টন্যান্ট রীতি ও কুমুদিনী। এয়ারবোর্ন ট্যাক্টিসিয়ান হিসাবে তাঁরা বিশেষ দায়িত্বে থাকছেন যুদ্ধজাহাজে।

সাগর জলের লড়াইয়ে মহিলারা

সাগর জলের লড়াইয়ে মহিলারা

এই প্রথম ইতিহাস তৈরি করে সাগরলজলের লড়াইতে কোনও মহিলা অফিসারকে পা রাখতে দেখবে ১৩০ কোটির দেশ ভারত। নিঃসন্দেহে ভারতীয় সেনায় এই ঘটনা নয়া সূর্যোদয়ের শামিল। এর আগে নৌসেনায় ভারতীয় মহিলা পোস্টেড থাকলেও , তাঁদের কাজের মেয়াদ খুব একটা বেশি সময় ধরে ছিলনা।

 কোন দায়িত্বে থাকছেন দুই সাব লেফ্টন্যান্ট?

কোন দায়িত্বে থাকছেন দুই সাব লেফ্টন্যান্ট?

জানা গিয়েছে ভারতীয় সেনার দুই সাব লেফ্টন্যান্ট অফিসার রীতি সিং ও কুমুদিনী ত্যাগী যুদ্ধজাহাজ থেকে যুদ্ধ-হেলিকপ্টার ওড়াবেন। সেই কপ্টার থেকেই তাঁরা কড়া নজর রাখবেন পরিস্থিতির ওপর। নৌবাহিনীর এমএইচ৬০ হেলিকপ্টার ওড়াবেন তাঁরা।

 কোন বিশেষ গুরুত্ব রয়েছে এই হেলিকপ্টারের?

কোন বিশেষ গুরুত্ব রয়েছে এই হেলিকপ্টারের?

বলা হয়, বিশ্বের তাবড় যুদ্ধ-হেলিকপ্টারের তালিকায় সবচেয়ে উপরের সারিতে রয়েছে ভারতীয় সেনার এমএইচ হেলিকপ্টারগুলি। আকাশপথে নদরজারি করেই এরা জলের তলায় লুকিয়ে থাকা সাবমেরিন খুঁজে বের করতে পারে। এমনকি এই সমস্ত সাবমেরিনকে আকাশ পথে হেলিকপ্টার থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ধ্বংস করতে পারে এরা।

English summary
2 woman officers to be posted in Indian navy for operating helicopters
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X