• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় ওমিক্রন আক্রান্ত আরও দুই! কেন্দ্রের সতর্কবার্তায় একের পর এক রাজ্যে জারি হচ্ছে কড়া কোভিড বিধি

Google Oneindia Bengali News

গোটা দেশেই ক্রমশ বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে একাধিক রাজ্যে ভয়ঙ্কর গতিতে ছড়িয়ে পড়েছে করোনার নয়া এই ভ্যারিয়েন্ট। এই অবস্থায় বড়দিন এবং নিউ এয়ার সেলিব্রেশনকে কেন্দ্র করে আশঙ্কার কালো মেঘ তৈরি হয়েছে। কারন এই উৎসবকে ঘিরে জমায়েত বিপদ ডেকে আনতে পারে বলে আশঙ্কা চিকিৎসকদের।

একের পর এক রাজ্যে জারি হচ্ছে কড়া কোভিড বিধি

আর সেখানে দাঁড়িয়ে একাধিক রাজ্যে করোনা বিধি লাঘু করার নির্দেশ দেওয়া হয়েছে।

এই অবস্থায় ফের রাজ্যে খোঁজ মিলল ওমিক্রন আক্রান্তের। কলকাতায় একজনের শরীরে ওমিক্রনের নমুনা পাওয়া গিয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে কল্যানীতে আরও এক ওমিক্রন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে। নতুন করে দুজনের শরীরে ওমিক্রন ধরা পড়তে রাজ্যে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হল ছয়।

ফলে উদ্বেগ বাড়ছে স্বাস্থ্য দফতরের। যদিও দফতরের তরফে চূড়ান্ত সতর্কতা অবলম্বন করা হচ্ছে। ইতিমধ্যে একগুচ্ছ ব্যবস্থাও নেওয়া হয়েছে। শুধু তাই নয়, নজরদারিও বাড়ানো হয়েছে।

উডল্যান্ডের সিইও রুপালি বসু সংবাদসংস্থা এনআইএকে জানিয়েছেন, আয়ারল্যান্ড থেকে ফিরেছিলেন ২৭ বছরের ওই যুবক। গত ২১ ডিসেম্বর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ওমিক্রনের পরীক্ষা করলে তা ধরা পড়ে। ইতিমধ্যে স্বাস্থ্য ভবনকে বিষয়টি জানানো হয়েছে বলে জানিয়েছেন রুপালিদেবী। শুধু তাই নয়, রোগীর অবস্থা স্থিতিশীল বলেও জানানো হয়েছে। জানা গিয়েছে, ডাবলিনে দীর্ঘ কয়েক বছর ধরে কর্মরত ছিলেন ওই ব্যক্তি। গত কয়েকদিন আগেই ফিরেছিলেন তিনি।

অন্যদিকে একের পর এক রাজ্যে ওমিক্রন বাড়তে থাকায় উদ্বেগ বাড়ছে। জানা যাচ্ছে বড়দিনের আগে আরও কোভিড বিধি কড়া করা হয়েছে মহারাষ্ট্রে। যে কোনও জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়াও নাইট কার্ফু জারি করা হয়েছে। বিয়ে বাড়ি ভিতরে হলে ১০০ জন এবং বাইরে হলে কখনও ২৫০ বেশি হবে না বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে জিম সিনেমা হল সহ একাধিক জায়গাতে উপস্থিতি কমিয়ে ৫০ শতাংশ করে দেওয়া হয়েছে।

ইতিমধ্যে উত্তরপ্রদেশেও নাইট কার্ফু জারি করা হয়েছে। দিল্লিতেও কড়া করোনা বিধি লাঘু করা হয়েছে। উল্লেখ্য আজ শুক্রবার কেন্দ্রের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে বিশ্বে চতুর্থ ওয়েভ আছড়ে পড়েছে। ভারতেও ফেব্রুয়ারি মাসে থার্ড ওয়েভের একটা আশঙ্কা তৈরি হয়েছে। সেখানে দাঁড়িয়ে বেশ কয়েকটি রাজ্যের পজিটিভটি রেট ৫শতাংশের উপরে। ফলে মানুষকে সাবধান হওয়ার বার্তা কেন্দ্রের তরফে। জমায়েতের উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই সঙ্গে মাস্ক পড়তে বলা হয়েছে।

English summary
2 more Omicron positive in West Bengal, alert from central govt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X