• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১৪ দিন ধরে খোঁজ নেই ভারত-চিন সীমান্তে কর্মরত দুই ভারতীয় সেনা জওয়ানের

  • |
Google Oneindia Bengali News

কার্যত ভারতের নিষেধাজ্ঞা উড়িয়েই সীমান্তে সেনা সমাবেশ করে যাচ্ছে বেজিং। শুধু তাই নয়, একের পর এক নির্মানকাজও চলছে। এই অবস্থায় ভারত-চিন সীমান্তে উত্তেজনা তৈরি হয়ে রয়েছে। আর এই উত্তেজনার মধ্যেই রহস্যজনক ভাবে নিখোঁজ ভারতীয় সেনার দুই জওয়ান। গত ১৪ দিন ধরে ওই দুই জওয়ান নিখোঁজ রয়েছে বলে দাবি করা হয়েছে।

কর্মরত দুই ভারতীয় সেনা জওয়ানের

শুধু তাই নয়, প্রকাশিত খবর অনুযায়ী এই দুই জওয়ানই অরুণাচল প্রদেশের ভারত-চিন সীমান্তে নিরাপত্তার দায়িত্বে ছিলেন।

ইতিমধ্যে নিখোঁজ দুই জওয়ানের খোঁজ চালানো হচ্ছে বলে জানা যাচ্ছে। সীমান্ত এলাকায় তো বটেই, আকাশপথেই তল্লাশি চালানো হচ্ছে বলে জানা যাচ্ছে। জানা যাচ্ছে, গত ২৮ মে রহস্যজনক ভাবে ওই দুই সেনা জওয়ান নিখোঁজ হয়ে যান বলে খবর। নিখোঁজ দুই জওয়ানের নাম হারেন্দ্র নেগি এবং প্রকাশ সিং রানা বলে জানা যাচ্ছে। দুজনেই সীমান্ত এলাকার থাকলা পোস্টের দায়িত্বে ছিলেন বলে জানা গিয়েছে। আর এই খবর সামনে আসার পরেই উত্তেজনা তৈরি হয়েছে সেনা'র মধ্যেই।

এই অবস্থায় সাহসপুরে বিজেপি বিধায়ক সহদেব সিং পুনদির সৈনিক কলোনিতে যান। সেখানে প্রকাশ সিং রানা'র পরিবারের সঙ্গে দেখা করেন। সবরকম ভাবে পরিবারের পাশে থাকার বার্তা দেন বিজেপি বিধায়ক। শুধু তাই নয়, ইতিমধ্যে কেন্দ্রীয়মন্ত্রীকেও এই বিষয়ে তথ্য দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন বিজেপি বিধায়ক সহদেব সিং পুনদির।

তাঁর মন্তব্য, কেন্দ্রীয়মন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রীকে গোটা বিষয়টি বিস্তারিত ভাবে জানানো হয়েছে। সবরকম ভাবে সাহায্যের আশ্বাস মন্ত্রী অজয় ভাট দিয়েছেন বলেও দাবি বিধায়কের।

উল্লেখ্য, গত বছর রহস্যজনক ভাবে অরুণাচল প্রদেশ থেকে রহস্যজনক ভাবে এক কিশোর নিখোঁজ হয়ে যান। দীর্ঘ খোঁজাখুজি শুরু হয়। শেষমেশ সীমান্তের ওপার অর্থাৎ চিনের মাটি থেকে ওই কিশোরকে উদ্ধার করা হয়। কেন্দ্রীয় হস্তক্ষেপে এবং একাধিক ফ্ল্যাগ মিটিংয়ের মাধ্যমের ওই কিশোরকে ভারতে ফিরিয়ে নিয়ে আসা হয়।

এই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের একবার একই ঘটনার পুনঃরাবৃত্তি। তবে নিখোঁজ দুই জওয়ান চিনের দিকে চলে গিয়েছেন কিনা তা এখনই স্পষ্ট নয় বলেই জানা যাচ্ছে। তবে সব দিকই খোলা রাখা হচ্ছে বলে জানা যাচ্ছে। তবে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে সেনাস্তরে।

সেনাস্তরেও বিষয়টি যথেষ্ট গুরুত্ব দিয়েই দেখা হচ্ছে বলে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে।

English summary
2 Indian Army soldier missing since 14 days at India-China border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X