• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনা পরিস্থিতির মধ্যেও বছরে দু'বার বেতন বৃদ্ধি কর্মীদের জন্যে! বুধবার থেকেই নয়া এই সিদ্ধান্ত কার্যকর

  • |
Google Oneindia Bengali News

দেশের অন্যতম বৃহৎ তথ্যপ্রযুক্তি সংস্থা Wipro Ltd। দেশ তো বটেই বিদেশের বিভিন্ন জায়গাতে এই সংস্থার অফিস রয়েছে। বহু মানুষ এই সংস্থাতে কাজ করেন। এই সমস্ত কর্মচারীদের জন্যে বড়সড় স্বস্তির খবর।

ফের একবার বাড়তে চলেছে সংস্থার কর্মীদের বেতন। এই বছর দুবার কর্মীদের বৃদ্ধি করতে চলেছে Wipro। এতে কর্মীদের কাজের প্রতি ভালোবাসা এবং দায়বদ্ধতা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।

সংস্থার এই সিদ্ধান্তে খুশি কর্মীরাও। করোনা পরিস্থিতি যেখানে লোকের কাজ চলে যাচ্ছে। বেতন কমিয়ে দেওয়া হচ্ছে। সেখানে দাঁড়িয়ে বছরে দুবার কর্মীদের বেতন বাড়িয়ে বড় একটা জায়গা করতে চলেছে সংস্থা।

 এই বছর দুবার বাড়বে বেতন

এই বছর দুবার বাড়বে বেতন

১লা সেপ্টেম্বর থেকে ফের বাড়তে চলেছে কর্মীদের বেতন। এই বিষয়ে আগেই কর্মীদের জানানো হয়েছিল সংস্থার তরফে।

সংস্থার তরফে জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, Wipro পয়লা সেপ্টেম্বর থেকে Effective Band B3 ( অ্যাসিস্টেট ম্যানেজার এবং ওর নীচে) কর্মরত সমস্ত কর্মীদের জন্যে merit salary increase শুরু করতে চলেছে।

২০২১ সালে এই সমস্ত কর্মচারীদের জন্যে কোম্পানি বেতন বৃদ্ধির ঘোষণা করা হয়েছিল। সংস্থার ৮০ শতাংশ কর্মী এই ব্র্যান্ডের মতো আসে। এই বছর এই সমস্ত কর্মচারীদের বেতন বৃদ্ধি বেশ ভালো হবে।

এই সমস্ত কর্মচারীদের বেতন বৃদ্ধি হবে

এই সমস্ত কর্মচারীদের বেতন বৃদ্ধি হবে

ব্যান্ড C1 (ম্যানেজার এবং এর উপর) কর্মরত সমস্ত কর্মচারীদের বাড়তি বেতন কার্যকর হতে চলেছে। ১লা জুনে এই সমস্ত কর্মীদের বেতন বৃদ্ধি করা হয়েছিল। বলে রাখা প্রয়োজন, সংস্থা জুন ত্রৈমাসিক প্রোফিট 35.6 শতাংশ বেড়ে 3,242 কোটি টাকাতে গিয়ে দাঁড়িয়েছে। অন্যান্য ক্ষেত্রেও সংস্থা বেশ লাভজনক জায়গাতে রয়েছে। সংস্থা বিশাল পরিমাণ কার্যত লাভ করাতে তা কর্মীদের সঙ্গেও ভাগ করে নিতে চায় সংস্থা।

বাড়তি বেতন বুধবার থেকে কার্যকর হতে চলেছে

বাড়তি বেতন বুধবার থেকে কার্যকর হতে চলেছে

বেতন বৃদ্ধি নিয়ে ইতিধ্যে খুশি সংস্থার কর্মীরা। Wipro এর CEO এবং ম্যানেজিং ডাইরেক্টর Thierry Delaporte জানিয়েছেন, খুব অল্প সময়ের মধ্যে কর্মীদের পরিশ্রম সংস্কাকে আরও এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছে।

আর সেই কারণে সংস্থার ৪০ শতাংশ কর্মীর বেতন বৃদ্ধির ঘোষণা করা হয়েছে। যা কিনা ১লা সেপ্টেম্বর থেকে কার্যকর হতে চলেছে। বার্ষিক ক্যালেন্ডারের হিসাবে এই বেতন বৃদ্ধি দুবার করতে চলেছে সংস্থা।

আর এই ঘোষনাতে খুশি সংস্থার কর্মীরা।

২২,০০০ freshers এতে সামিল হবে

২২,০০০ freshers এতে সামিল হবে

CEO Thierry Delaporte জানিয়েছেন, second quarter এ ৬০০০ হাজার ফ্রেশার্স নেওয়া হবে। এই মরশুমের সবথেকে বেশি নিয়োগ করতে চলেছে দেশের অন্যতম বৃহৎ এই তথ্যপ্রযুক্তি সংস্থা। এই বছরের সঙ্গে আগামী ২০২৩ এও ফ্রেশার্সদের নিয়োগ করা হবে।

তবে সংস্থা জানাচ্ছে এই বছর ৩০ হাজারেরও বেশি ইয়গ করা হবে। সরাসরি অফার লেটার দেওয়া হবে যোগ্য প্রার্থীকে। তবে ৩০ হাজারের মধ্যে ২২ হাজার ফ্রেসার্শকে সরাসরি অপারেশনে নিয়ে আসা হবে বলে জানা যাচ্ছে। এতে কর্মসংস্থানের বিশাল একটা চাহিদা মিটবে বলে মনে করা হচ্ছে।

English summary
2 increments in one year for wipro employees amod covid situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X