• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের 'সিভিল ডিফেন্স'-র ঘর থেকে গোপন নথি পাকিস্তানে পাচার! 'অপরেশন ডেসার্ট চেজ' কী বলছে

  • |

দেশ যখন করোনার প্রবল দংশনে লড়াই চালাচ্ছে, সীমান্তে যখন সেনা পাকিস্তান ও চিনের সঙ্গে অবিরত কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে সংঘাতের প্রতিরক্ষা করছে, তখন দেশের সিভিল ডিফেন্সের দুই কর্মী পাকিস্তানে এদেশের গোপন তথ্য পাচারের জন্য ধরা পড়েছে।

 মরুপ্রান্তে তথ্য পাচার

মরুপ্রান্তে তথ্য পাচার

রাজস্থান থেকে সিভিল ডিফেন্সের ২ কর্মীকে সাম্প্রতিক গ্রেফতার করেছে মিলিটারি ইন্টেলিজেন্স। এই ২ জন পাকিস্তানের এক গুপ্তচরকে ৭৫ হাজার টাকার বিনিময়ে দেশের গোপন ও গুরুত্বপূর্ণ তথ্য পাচার করেছে।

কী ঘটেছে?

কী ঘটেছে?

জানা গিয়েছে, রাজস্থানে যেখানে সেনার অস্ত্র থাকে সেখানে সিভির ডিফেন্সের কর্মীদের একটি ছোট ঘর রয়েছে। আর সেখান থেকেই নথি পাচার করেছে ওই দুজন। ২৯ বছরের বিকাশ কুমার ও ২২ বছরের চিমন লাল সিভিল ডিফেন্সের কর্মী। আর তারাই এই কাজ করেছেন বলে খবর।

অপরেশন ডেসার্ট চেজ

অপরেশন ডেসার্ট চেজ

মিলিটারি ইন্টেলিজেন্সের আওতায় 'অপরেশন ডেসার্ট চেজ ' বহুদিন ধরেই চলছিল। লখনউ ও রাজস্থানে সেনার অস্ত্রভাণ্ডার নিয়ে বেশ কয়েকদিন ধরেই সন্দেহ ছিল গোয়েন্দাদের। আর সেই সূত্র ধরেই তদন্ত চলে।

আনলক পর্বে করোনা নিয়ে হাল্কা মনোভাব কেন? সতর্ক হোন, বার্তা রাজ্যপালের
 কীভাবে গেল নথি পাকিস্তানের হাতে?

কীভাবে গেল নথি পাকিস্তানের হাতে?

পাকিস্তান থেকে এক গোয়েন্দাবিভাগের মহিলা কর্মী 'অশোকা চোপড়া' নাম নিয়ে ফেসবুকে প্রোফাইল খোলেন। তিনিই বিকাশকে সম্মোহিত করেছেন বলে খবর। আর এই মহিলার ফাঁদে পড়ে বিকাশ, ভারতীয় সেনার , অরব্যাট, সেনা প্রশিক্ষণ, অস্ত্রভাণ্ডার সম্পর্কীয় বহু তথ্য ৭৫ হাজার টাকার বিনিময়ে বিক্রি করেন।

English summary
2 Civil defence employees sold information to pakistan for 75 thousand rupees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X