• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনে মিলছে সুফল! দেশে এখনও পর্যন্ত করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরলেন কতজন?

দেশে গত তিন সপ্তাহ ধরে চলছে লকডাউন। তবে সেই সময়কালে ক্রমেই দেশে আরও বিস্তার ঘটেছে করোনা সংক্রমণের। এরই মাঝে মঙ্গলবার প্রধানমন্ত্রী মোদী ঘোষণা করেন যে দেশে করোনা সংক্রমণ রুখতে এই লকডাউনের মেয়াদ বাড়ানো হচ্ছে আগামী ৩ মে পর্যন্ত। এই পরিস্থিতিতে সম্পূর্ণ ভাবে লকডাউন মেনে চলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী সবাইকে বাড়িতেই থাতে বলেন।

দেশে করোনামুক্ত কটি জেলা?

দেশে করোনামুক্ত কটি জেলা?

এই লকডাউনের ফলে ক্রমেই দেশের বিভিন্ন জেলা করোনা মুক্ত হয়ে উঠছে বলে দাবি করল কেন্দ্র। এদিন করোনা সংক্রমণ সংক্রান্ত সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মুখপাত্র লব আগারওয়াল বলেন, 'দেশের ২৩টি রাজ্যের ৪৭টি জেলাতে নতুন করে কোনও করোনা সংক্রমণ লক্ষ্য করা যায়নি। পুদুচেরির মাহেতে গত ২৮ দিনে কেউ করোনা সংক্রমিত হয়নি।'

করোনা থেকে সুস্থ হয়েছে ১৯৯২ জন ভারতীয়

করোনা থেকে সুস্থ হয়েছে ১৯৯২ জন ভারতীয়

পাশাপাশি এদিন লব আগারওয়াল জানান দেশে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯৯২ জন। ভারতের ১৯ রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে দ্বিগুণ হওয়ার সংখ্যা সাধারণ গড়ের থেকে এখনও কম আছে। করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা ও মৃতের সংখ্যার অনুপাত সারা দেশে ৮০:২০।

নতুন করে ৯৯১ জনের দেহে করোনা

নতুন করে ৯৯১ জনের দেহে করোনা

গত ২৪ ঘন্টায় নতুন করে ৯৯১ জনের দেহে করোনার সংক্রমণের হদিশ পাওয়া গিয়েছে দেশ জুড়ে। ফলে আক্রান্তের সংখ্যাটা পৌঁছে গিয়েছে ১৪৩৭৮-এ। অন্যদিকে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৮০ জনের। এদিন বিকাল পর্যন্ত পাওয়া তথ্যে দেখা যাচ্ছে বেশিরভাগ আক্রান্তই মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ, রাজস্থানের।

রোহিঙ্গা মুসলিমদের নিয়ে কেন্দ্রের সতর্কবার্তা

রোহিঙ্গা মুসলিমদের নিয়ে কেন্দ্রের সতর্কবার্তা

এদিকে রোহিঙ্গা মুসলিমদের নিয়ে ভিন্ন রাজ্যকে সতর্কবার্তা পাঠাল কেন্দ্রীয় সরকার। গত মার্চ মাসে দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতের আয়োজিত ধর্মীয় সমাবেশে অংশ নিয়েছিলেন অনেক রোহিঙ্গা শরণার্থীরাই, তাই এঁদের মধ্যেও করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

English summary
1992 cured of coronavirus in india as lockdown curbed coronavirus spread in 47 districts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X