Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

যোগী রাজ্যে বিআরডি মেডিক্যাল কলেজে লাফিয়ে বাড়ছে শিশু মৃত্যু, ২৪ ঘণ্টায় ১৯ জন মৃত

  • Posted By:
Subscribe to Oneindia News

দু'মাস আগেই উত্তর প্রদেশের গোরক্ষপুরের বিআরডি মেডিক্য়াল কলেজে শিশু মৃত্যু নিয়ে বেশ তোলপাড় হয়। যার জেরে প্রতিষ্ঠানের প্রিন্সিপাল সহ চিকিৎসক ও বেশ কয়েকজন কর্মীর গ্রেফতারিও হয়। ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারাও সেই হাসপাতালেই শিশু মৃত্যুর ঘটনা। গত ২৪ ঘণ্টায় সেখানে মারা গিয়েছে ১৯টি শিশু।

যোগী রাজ্যে বিআরডি মেডিক্যাল কলেজে লাফিয়ে বাড়ছে শিশু মৃত্যু, ২৪ ঘণ্টায় ১৯ জন মৃত

১৯ টি মৃত শিশুর মধ্যে ৬ জন এনসেফালাইটিসে ভুগছিল বলে জানা গিয়েছে। এদের মধ্য়ে ১৩ জন সদ্যোজাত শিশু। গত ৭ অক্টোবর থেকে ধরলে এখনও পর্যন্ত সেই হাসপাতালে ৬৯ জনের মৃত্যুর খবর রয়েছে।

এর আগে, অগাস্ট মাসের দ্বিতীয় সপ্তাহে ৬০ জনের মৃত্যু হয়েছে। বেশির ভাগ মৃত্যুই হয়েছে ন্য়াশনাল ইনটেশিভ কেয়ার ইউনিট-এ। মৃত শিশুদের মধ্যে অনেকের নিউমোনিয়া, সেপ্টিসেমিয়ার মতো রোগ ছিল। তবে, এই হাসপাতালে প্রথম পর্বের শিশু মৃত্যু ঘটনায় অক্সিজেন সিলিন্ডারের অভাবকেই দায়ী করা হয়েছিল। যদি বিজেপি শাসিত উত্তর প্রদেশ সরকারের তরফে অক্সিজেনের অভাবে শিশু মৃত্যুর তত্ত্বকে খারিজ করে দেওয়া হয়।

English summary
About two months after deaths of children at BRD Medical College in Gorakhpur created a national uproar, leading to the arrest of the institution’s principal, a doctor and other staff.
Please Wait while comments are loading...