• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসমে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশ! বাদ ১৯.০৬ লক্ষের নাম

অসমে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হল। সেই তালিকায় বাদ পড়েছেন ১৯.০৬ লক্ষ বাসিন্দার নাম। তালিকায় স্থান পেয়েছেন রাজ্যের ৩.১১ কোটি বাসিন্দা। ২০১৮-র জুলাইয়ে এনআরসির ড্রাফট তালিকা থেকে বাদ পড়েছিল প্রায় ৪০ লক্ষ বাসিন্দার নাম।

২০১৮-য় বাদ পড়েছিল প্রায় ৪০ লক্ষ নাম

২০১৮-য় বাদ পড়েছিল প্রায় ৪০ লক্ষ নাম

গত বছর ৩০ জুলাই এনআরসির ড্রাফট প্রকাশিত হয়েছিল। সেই তালিকায় ৪০ লক্ষ মানুষের নাম বাদ পড়েছিল। যাঁদের নাম বাদ পড়েছিল তাঁরা ফের আবেদন করেন তালিকায় অন্তর্ভুক্তির জন্য। শুনানির জন্য শিবিরের আয়োজন করা হয়েছিল।

রাজ্য জুড়ে কড়া সতর্কতা

রাজ্য জুড়ে কড়া সতর্কতা

এদিকে রাজ্য জুড়ে নিরাপত্তা নিশ্চিত করতে অতিরিক্ত ৫১ কোম্পানি সিএপিএফ মোতায়েন করা হয়েছে। সম্প্রতি কেন্দ্র অসমে এই নিরাপত্তা বাহিনী পাঠায়। শুক্রবার অসমের ডিজিপি কুলধর শইকিয়া বলেছেন, রাজ্যে সাধারণ মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করতে কেন্দ্র ৫১ কোম্পানি সিএপিএফ পাঠিয়েছে। আগে থেকেই রাজ্যে ১৬৭ কোম্পানি সিএপিএফ মোতায়েন

রয়েছে। শান্তি বজায় রাখতে সবরকমের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। এদিন তাঁর কার্যকালের মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও গুরুত্ব বিবেচনা করে সেই মেয়াদ বাড়ানোর কথা ঘোষণা করেছে রাজ্য সরকার।

রাজ্য জুড়ে থাকা প্রায় ২৫০০ এনআরসি সেবা কেন্দ্রের মধ্যে ১২০০ টিকে উত্তেজনাপ্রবণ বলে চিহ্নিত করা হয়েছে। রাজ্যের মানুষকে সতর্ক করার পাশাপাশি নিরাপত্তার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন অসম পুলিশের ডিজিপি। ভুয়ো খবর কিংবা সোশ্যাল মিডিয়ায় ঘৃণা ছড়ানোর চেষ্টা হলে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন

তিনি। রাজ্যের মানুষ শান্তি বজায় রাখবেন বলে আশাপ্রকাশ করেছেন তিনি।

আবেদনের জন্য ১২০ দিন সময়

আবেদনের জন্য ১২০ দিন সময়

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে সম্প্রতি বলা হয়েছে, যদি কারও নাম তালিকায় না থাকে, তাহলে তাঁরা বিদেশি বলে বিবেচিত হবেন। তবে আবেদনের জন্য তাঁরা ১২০ দিন সময় পাবেন। ফরেনার্স ট্রাইবুনালে তাঁদের আবেদন করতে হবে। এই ট্রাইবুনালের রায়কে চ্যালেঞ্জ করা যাবে গুয়াহাটি হাইকোর্টে। পাশাপাশি সুপ্রিম কোর্টেও তা চ্যালেঞ্জ করা যাবে।

সোমবার থেকে অতিরিক্ত ২০০ টি ফরেনার্স ট্রাইবুনাল

সোমবার থেকে অতিরিক্ত ২০০ টি ফরেনার্স ট্রাইবুনাল

সোমবার থেকে অসমে অতিরিক্ত ২০০ টি ফরেনার্স ট্রাইবুনাল খোলা হচ্ছে। এইসব ট্রাইবুনালে এনআরসি থেকে বাদ পড়া মানুষজন আবেদন জানাতে পারবেন। কেন্দ্রের সহযোগিতায় অসম সরকার এই ট্রাইবুনালগুলি গড়ে তুলেছে।

English summary
19.06 lakh in place of 40 lakh excluded from Assam's NRC final list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X