• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আয়ুষ্মান ভারত প্রকল্পের অধীনে ১৭১টি হাসপাতালকে সাড়ে চার কোটি টাকা জরিমানা

  • |

দীর্ঘদিন থেকেই কেন্দ্রের স্বাস্থ্য প্রকল্প আয়ুষ্মান ভারতকে হাতিয়ার করে একাধিক হাসপাতালের বিরুদ্ধে অবৈধ ব্যবসা চালানোর অভিযোগ উঠেছিলো। এবার আয়ুষ্মান ভারত স্বাস্থ্য বীমা প্রকল্পের আওতায় জালিয়াতির অভিযোগে দেশের মোট ১৭১টি হাসপাতালকে মোট সাড়ে চার কোটি টাকা জরিমানা করা হয়েছে বলে জানা যাচ্ছে।

কেন্দ্রের স্বাস্থ্য বীমা প্রকল্পে জালিয়াতির অভিযোগে ১৭১টি হাসপাতালকে জরিমানা সরকারের

সূত্রের খবর, এই বিষয়ে গঠিত সরকারি কমিটি শুক্রবার এমনটাই জানিয়েছে। পাশাপাশি জাতীয় স্বাস্থ্য বিভাগের তরফে উত্তরাখণ্ড ও ঝাড়খণ্ডের ছয়টি হাসপাতালের বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে বলে জানা যাচ্ছে।

একই সঙ্গে জাতীয় স্বাস্থ্য বিভাগ আরও জানিয়েছে, তাদের আর্থিক জালিয়াতি প্রতিরোধ বিভাগ বর্তমানে এই গোট ঘটনাটির যথাযথ তদন্ত করেই এই সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি এই সংক্রান্ত যাবতীয় তথ্যের পাশাপাশি সন্দেহভাজন হাসপাতাল গুলির তালিকা রাজ্য সরকার গুলির হাতেও তুলে দেওয়া হয়েছে।

২০১৮-১৯ সালের বাজেট পেশের দিন আয়ুষ্মান স্বাস্থ্য বীমা প্রকল্পের ঘোষণা করে হইচই ফেলে দিয়েছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। সেই সময় আয়ুষ্মান ভারত স্বাস্থ্য যোজনায় ১০ কোটি পরিবারের প্রায় ৫০ কোটি মানুষকে স্বাস্থ্যবীমার সুবিধা দেওয়া হবে জানানো হয় সরকারের তরফে। এর ফলে ৫ লক্ষ টাকার স্বাস্থ্যবীমার সুবিধা পায় প্রতিটি পরিবার।

English summary
The government has fined 171 hospitals for alleged fraud in the health insurance scheme of the center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X