• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজধানী বিতর্কে জেরবার অন্ধ্র, সাসপেন্ড হলেন ১৭জন টিডিপি বিধায়ক

অন্ধ্রপ্রদেশ বিধানসভা থেকে সাসপেন্ড করা হল ১৭জন টিডিপি বিধায়ককে। সোমবার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির ভাষণ দেওয়ার সময়ে গোলমাল বাধআনোতেই এই পদক্ষেপ নেওয়া হয় তাঁদের বিরুদ্ধে। সাসপেন্ডের ঘটনার প্রতিবাদ জানাতে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু ও দলীয় কর্মীরা বিধানসভার বাইরে নীরব বিক্ষোভ প্রদর্শন করেন।

রাজধানী বিতর্কে জেরবার অন্ধ্রে সাসপেন্ড ১৭জন টিডিপি বিধায়ক

এই বিষয়ে নাইডু বলেন, 'পৃথীবির কোনও জায়গায়তে বা রাজ্যে তিনটি রাজধানী নেই। আজকের দিনটি রাজ্যের জন্যে একটি কালো দিন। আমরা সবাই অমরাবতী ও অন্ধ্রপ্রদেশকে রক্ষা করতে চেয়েছিলাম। তাই আমরা রাস্তায় নেমে এসেছি। কিন্তু এই সরকার সবাইকে গ্রেফতার করে ভয় দেখাচ্ছে। এটা গণতন্ত্রের জন্যে ভয়ানক।'

চন্দ্রবাবু নাইডুর তৈরি করা অমরাবতী রাজধানী হিসেবে পছন্দ নয় নতুন মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির। তিনটি রাজধানী চান তিনি। সেই লক্ষ্যেই সোমবার বিধানসভায় বিশেষ অধিবেশন বসাচ্ছেন মুখ্যমন্ত্রী। এই নিয়ে প্রবল উত্তেজনা অন্ধ্রপ্রদেশে। তিনটি রাজধানী চান অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি। অমরাবতী, বিশাখাপত্তনম এবং কুর্নুল এই তিনটি জায়গাকে রাজধানী হিসেবে চাইছেন তিনি। সেই প্রস্তাব পাস করাতেই আজ অন্ধ্র বিধানসভায় বসছে বিশেষ অধিবেশন। এদিকে জগনের এই সিদ্ধান্তের প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে অমরাবতী। বিরোধিতা শুরু করেছে একাধিক রাজনৈতিক দল।

অনুকূল ঠাকুরকে স্কুল সিলেবাসে রাখার আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি

রাজধানী বিতর্কে উত্তাল হয়ে উঠেছে অন্ধ্রপ্রদেশ । পরিস্থিতি মোকাবিলায় প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে গৃহবন্দি করে রাখা হয়েছে। একই তাঁর দলের একাধিক রাজনৈতিক নেতাকেও গৃহবন্দি করে রাখা হয়েছে। গত সাত দিন ধরে অমরাবতীর ২১টি গ্রামের বাসিন্দা এই নিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন। বিক্ষোভের আঁচ যাতে অধিবেশনে না পড়ে সেকারণে বিধানসভা সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। রাজ্য সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে সিপিএম এবং তেলুগু দেশম পার্টি বিধানসভা চলো অভিযানের ডাক দিয়েছে।

English summary
17 tdp mlas suspended amid controversy around capital row with jagan mohan reddy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X