• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্ঘটনার ১৬ দিন পরে বায়ুসেনার তল্লাশি অভিযানে সাফল্য! উদ্ধার ৬ টি দেহ এবং বাকিদের দেহাংশ

ভারতীয় বায়ুসেনার তল্লাশি অভিযানে অবশেষে সাফল্য। অরুণাচল প্রদেশে উদ্ধার ছটি দেহ এবং বাকিদের দেহাংশ উদ্ধার করা হয়েছে। ৩ জুন ১২.২৫ নাগাদ অসমের জোড়হাটের এয়ারবেস থেকে ওড়ার পর থেকেই নিখোঁজ হয়ে যায় ভারতীয় বায়ুসেনার এএন-৩২ বিমান। ওই বিমানে সব মিলিয়ে ছিলেন ১৩ জন। যাঁদের মধ্যে আটজন ছিলেন ক্রু মেম্বার এবং পাঁচজন যাত্রী। বিমানটি নামার কথা ছিল অরুণাচল প্রদেশের মেচুকা বিমানঘাঁটিতে।

দুর্ঘটনার ১৬ দিন পরে বায়ুসেনার তল্লাশি অভিযানে সাফল্য! উদ্ধার ৬ টি দেহ এবং বাকিদের দেহাংশ

সপ্তাহখানের আগে অরুণাচল প্রদেশের লিপোর কাছে ভারতীয় বায়ুসেনার নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষের খোঁজ পাওয়া গিয়েছিল। তারপর থেকেই দেহ উদ্ধারে

তল্লাশি অভিযান জারি ছিল।

১২ জুন বুধবার ১৫ জনের উদ্ধারকারী দলকে বিমান ধ্বংস হওয়ার জায়গায় নামানো হয়, সম্ভাব্য জীবীতদের খুঁজে বের করার জন্য। কিন্তু আবহাওয়া ও প্রতিকূল পরিস্থিতির জন্য নিখোঁজদের খোঁজ চালানো সম্ভব হয়নি সেই সময়। এলাকাটি গভীর অরণ্যে ঘেরা। ভারতীয় বায়ুসেনার মুখপত্র উইং কমান্ডার রত্নাকর সিং জানিয়েছিলেন, খারাপ আবহাওয়ার জন্য উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে।

৩ জুন মেচুকা বিমানঘাঁটিতে বিমান না পৌঁছনোয় তল্লাশি অভিযানে নেমে পড়ে ভারতীয় বিমান বাহিনী। নিখোঁজ বিমানটিকে খুঁজে বের করতে সবরকমের ব্যবস্থা নেওয়া হয়। সুখোই ৩০ যুদ্ধবিমান এবং সি-১৩০ বিমানকে নামানো হয় এএন-৩২ বিমানকে খুঁজে বের করতে। দেহগুলিকে খুঁজে বের করতে তল্লাশি চালায় এমআই-১৭, চিতা এবং এএলএইচ হেলিকপ্টার।

১১ জুন সোমবার তল্লাশি অভিযান চালানোর সময় এএন-৩২ বিমানের ধ্বংসাবশেষের খোঁজ পাওয়া যায়। এরপর দেহের খোঁজ পাওয়া যায় ১৯ জুন।

English summary
16 days after accident, Indian Air Force recovered all 13 bodies in Arunachal Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X