India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের সীমান্তে অশান্তির ইন্ধন, কাশ্মীরের ওপারে লঞ্চপ্যাড তৈরি করে প্রস্তুত ১৫০ জঙ্গি

Google Oneindia Bengali News

জম্মু ও কাশ্মীরে ফের সক্রিয় হয়ে উঠছে জঙ্গিরা। গোয়েন্দারা জানতে পেরেছেন কাশ্মীরে ফের জঙ্গি কার্যকলাপ চালানোর জন্য তোরজোর শুরু করে দিয়েছে জঙ্গিরা। নিয়ন্ত্রণ রেখা বরাবর ফের সক্রিয় হয়ে উঠেছে জঙ্গিরা। প্রায় ১৫০টির মত লঞ্চপ্যাড তৈরি করে ফেলেছে তারা। অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে জঙ্গিরা। গোয়েন্দারা জানতে পেরেছে ৫০০ থেকে ৭০০ জঙ্গি প্রশিক্ষণ নিচ্ছে সীমান্তের ওপারে।

ফের সীমান্তে অশান্তির ইন্ধন, কাশ্মীরের ওপারে লঞ্চপ্যাড তৈরি করে প্রস্তুত ১৫০ জঙ্গি

৩৭০ ধারা বিলুপ্তির পর ধীরে ধীরে শান্তি ফিরেছিল উপত্যকায়। পর্যটকদের ঢল নেমেছে কাশ্মীরে। জঙ্গি কার্যকলাপ প্রায় বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু গত কয়েকদিন ধরে একের পর এক ঘটনা ঘটছে উপত্যকায়। কয়েকজন কাশ্মীরি পণ্ডিত এবং পরিযায়ী শ্রমিককে হত্যা করার মত ঘটনা ঘটেছে। তারপরেই ফের জঙ্গি কার্যকলাপ নিয়ে খোঁজ খবর তরতে তৎপর হয় পুলিশ। তারপরেই গোয়েন্দারা এই খবর নিয়ে আসে।

গোয়েন্দারা জানিয়েছে নিয়ন্ত্রণ রেখা বরাবর ফের অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা। প্রায় দেড়শো লঞ্চপ্যাড তৈরি করা হয়েছে সেখানে। জঙ্গিরা সেই লঞ্চপ্যাড তৈরি করে অনুপ্রবেশের জন্য সব প্রস্তুতি প্রায় সেের ফেলেছে। এছাড়া জঙ্গিদের নানা ভাবে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে সীমান্তের ওপারে। একাধিক প্রশিক্ষণ শিবিরে ৫০০ থেকে ৭০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। সেনা অফিসাররা জানিয়েছেন মে মাসের শেষ পর্যন্ত কাশ্মীরের একাধিক জায়গায় শান্তি বজায় ছিল। কিন্তু গত কয়েক দিন ধরে সোপর এবং বান্দিপোরায় ফের কিছু অনুপ্রবেশের ঘটনা ঘটেছে।

মুম্বই থেকে গুয়াহাটি, উদ্ধবের ডেরা থেকে বিদ্রোহীদের নিরাপদে পৌঁছে দিয়েছিল কে? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্যমুম্বই থেকে গুয়াহাটি, উদ্ধবের ডেরা থেকে বিদ্রোহীদের নিরাপদে পৌঁছে দিয়েছিল কে? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

জঙ্গিদের সঙ্গে কাশ্মীরের একাধিক জায়গায় জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর গুলির লড়াই চলেছে। রাজৌরি এবং পুঞ্চ সেক্টরেও একাধিবার জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর গুলির লড়াই হয়েছে। কিন্তু গোয়েন্দারা ফের সীমান্তের ওপারে সক্রিয় হয়ে ওঠায় নতুন করে অনুপ্রবেশের মেঘ ঘনিয়েছে। গোয়েন্দারা আবার জানিয়েছেন নেপাল সীমান্ত দিয়েও অনেকে অনুপ্রবেশের চেষ্টা করছে। এই নিয়ে সেনা বাহিনীতে সতর্ক করা হয়েছে। যদিও সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে গত ৪০ থেকে ৪২ দিনে ৫০ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে।

English summary
150 terrorist ready launchpad near Jammu Kashmir border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X