• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চিনের বিমান দূর্ঘটনায় হত ১৩২, সমস্ত 'বোয়িং ৭৩৭'-এ নজরদারি বাড়াল ভারত

চিনের বিমান দূর্ঘটনায় হত ১৩২, সমস্ত 'বোয়িং ৭৩৭'-এ নজরদারি বাড়াল ভারত
  • |
Google Oneindia Bengali News

সোমবার দক্ষিন চিনে শতাধিক যাত্রী নিয়ে ভেঙে পড়েছে বোয়িং ৭৩৭ বিমান৷ বিমানে থাকা ১৩২ জন যাত্রীর কেউই বেঁচে নেই বলে খবর! এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে শুদু দুঃখ প্রকাশ করেই থেমে থাকা নয়৷ সঙ্গেই দেশের যাত্রী পরিবহনে যুক্ত বোয়িং ৭৩৭ বিমানগুলির উপর বিশেষ নজরদারি শুরু করল ভারত। চিন ছাড়াও ভারতেও যাত্রী পরিবহনে ব্যবহৃত হয় বোয়িং৭৩৭ বিমানগুলি৷ তাই স্বাভাবিকভাবেই চিনের বিমান দুর্ঘটনা চিন্তা বাড়াচ্ছে ভারতেরও৷

চিনের বিমান দূর্ঘটনায় হত ১৩২, সমস্ত বোয়িং ৭৩৭-এ নজরদারি বাড়াল ভারত

ভারতে বিমান চলাচল নিয়ন্ত্রক ডিজিসিএর প্রধান অরুণ কুমার সংবাদমাধ্যমকে বলেছেন, 'ফ্লাইটের নিরাপত্তা একটি গুরুতর বিষয়। আমরা পুরো পরিস্থিতি গভীরভাবে অধ্যয়ন করছি। অন্তর্বর্তী সময়ে, আমরা আমাদের ৭৩৭ বিমানগুলিতে বর্ধিত নজরদারি চালানোর সিদ্ধান্ত নিয়েছি। আমরা ফ্লাইট পদ্ধতি, বিমানের যোগ্যতা এবং অপারেশন নিরীক্ষণের জন্য বিশেষ দল মোতায়েন করছি।

দক্ষিণ চিনে ভেঙে পড়া বিমান বোয়িং ৭৩৭–এ বেঁচে নেই কেউ, দাবি চিনের সংবাদমাধ্যমেরদক্ষিণ চিনে ভেঙে পড়া বিমান বোয়িং ৭৩৭–এ বেঁচে নেই কেউ, দাবি চিনের সংবাদমাধ্যমের

প্রসঙ্গত, ভারতের তিনটি এয়ারলাইন্স তাদের যাত্রী পরিষেবা বোয়িং ৭৩৭ বিমান ব্যবহার করে। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস, স্পাইসজেট এবং ভিস্তারা। প্রসঙ্গত চিনের ইস্টার্ন এয়ারলাইন্সের ফ্লাইট, এমইউ৫৭৩৫, ১২৩ জন যাত্রী এবং ন'জন ক্রু নিয়ে কুনমিং থেকে গুয়াংজু যাওয়ার পথে গুয়াংজির পাহাড়ে ভেঙে পড়ে। চিনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বোয়িং সদর দফতর চিনের সংবাদমাধ্যমকে বলেছে যে তারা ৭৩৭ মডেলের দুর্ঘটনার বিষয়ে সংবাদমাধ্যমের রিপোর্ট থেকে তথ্য নিয়েছে। সঙ্গে তারা আরও তথ্য সংগ্রহ করছে।

বোয়িং কতৃপক্ষ বলেছে, দক্ষিণ চিনে ফ্লাইট এমইউ ৫৭৩৫ এর যাত্রী এবং ক্রুদের দুর্ঘটনাগস্ত হওয়ার বিষয়টি নিয়ে আমরা আমাদের এয়ারলাইন গ্রাহকদের সঙ্গে কাজ করছি এবং তাদের যে কোনও সাহায্য করতে প্রস্তুত। বোয়িং ইউএস ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডের সঙ্গেও আমরা যোগাযোগ করছি। পাশাপাশি আমাদের প্রযুক্তিগত বিশেষজ্ঞরা চিনের সিভিল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশনের নেতৃত্বের তদন্তে সহায়তা করার জন্য প্রস্তুত রয়েছে। অন্যদিকে দুর্ঘটনায় জীবিতদের খুঁজে বের করতে উদ্ধারকার্য চলছে বলে জানিয়েছে চিন। হতাহতের সংখ্যা এখনও কর্মকর্তারা নিশ্চিত করতে পারেননি।

English summary
132 killed in Chinese plane crash, India has increased surveillance on all Boeing 737
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X