• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে ফিরেছে লকডাউন, কোভিড বিধি লাগু হতেই মুম্বইতে সিল হাজারের বেশি বিল্ডিং

লকডাউন ফিরে এল মহারাষ্ট্রে। গত কয়েকদিনের ক্রমবর্ধমান করোনা সংক্রমণের জেরে সে রাজ্যের বেশ কয়েকটি এলাকায় লকডাউন ও কোভিড সংক্রান্ত অন্যান্য বিধিনিষেধ ফের চালু করা হয়েছে। ইয়াভাতমলে ১০ দিনের লকডাউন ঘোষিত হয়েছে। অমরাবতীতে সপ্তাহান্তের লকডাউন জারি করা হয়েছে। রাজধানী মুম্বইয়ের জন্য বেশ কয়েকটি নয়া নির্দেশিকা জারি করেছে বৃহন্মুম্বই পৌরনিগম।

মুম্বই জুড়ে এক হাজারেরও বেশি বাড়ি সিল করে দেওয়া হয়েছে

মুম্বই জুড়ে এক হাজারেরও বেশি বাড়ি সিল করে দেওয়া হয়েছে

এই অবস্থায় শহর জুড়ে এক হাজারেরও বেশি বাড়ি সিল করে দেওয়া হয়েছে। জানা গিয়েছে মুম্বইতে মোট ২৪টি ওয়ার্ডে বাড়ি সিল করা হয়েছে। মোট সিল করা বাড়ির সংখ্যা ১৩০৫। সেখানে মোট ৭১ হাজার ৮৩৮টি পরিবার থাকে। সেখানকার মোট জনসংখ্যা ২ লক্ষ ৭৫ হাজার ১৫১ জন। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২৭৪৯।

মহারাষ্ট্রে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ফের ৫০০০ ছাড়িয়েছে

মহারাষ্ট্রে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ফের ৫০০০ ছাড়িয়েছে

এদিকে ইয়াভাতমল ও অমরাবতী বিদর্ভ এলাকার মধ্যে, যেখানে ফেব্রুয়ারি মাসের শুরু থেকেই দিন দিন বেড়ে চলেছে কোভিড সংক্রমণ। নতুন করে এই বিধিনিষেধ যে দিন জারি করা হয়েছে, সে দিন অর্থাত্‍‌ বৃহস্পতিবার মহারাষ্ট্রে দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫,৪৭২। ৭৫ দিন পর মহারাষ্ট্রে সংক্রমিতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে যায়।

ঝুঁকি না-নিয়ে সংক্রমণ রুখতে বেশ কয়েকটি এলাকায় বিধিনিষেধ জারি

ঝুঁকি না-নিয়ে সংক্রমণ রুখতে বেশ কয়েকটি এলাকায় বিধিনিষেধ জারি

এরপরই কোনও ঝুঁকি না-নিয়ে সংক্রমণ রুখতে বেশ কয়েকটি এলাকায় বিধিনিষেধ জারি করা হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে ১০ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয় ইয়াভাতমলে। ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে স্কুল, কলেজ, কোচিং ক্লাস। বিয়েতে উপস্থিত থাকতে পারবেন মাত্র ৫০ জন। ধর্মীয় স্থানগুলি খোলা থাকলেও, সেখানে কঠোরভাবে কোভিড নিয়ম পালন করার নির্দেশ দেওয়া হয়েছে।

মুম্বইয়ের পৌরনিগমের নির্দেশিকা

মুম্বইয়ের পৌরনিগমের নির্দেশিকা

মুম্বইয়ের পৌরনিগম জানিয়েছে, শহরতলির ট্রেনে যাঁরা মাস্ক ব্যবহার করছেন না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওার জন্য ৩০০ জন মার্শাল নিয়োগ করা হয়েছে। কোভিড নিয়ম মেনে চলা হচ্ছে কি না, তা নিশ্চিত করতে হানা দেওয়া হবে বিয়ের অনুষ্ঠান ও ক্লাবেও।

কোন বিল্ডিংগুলো সিল করা হল?

কোন বিল্ডিংগুলো সিল করা হল?

যে বহুতলে পাঁচ জনের বেশি কোভিড আক্রান্ত রয়েছেন, সেই বহুতল সিল করে দেওয়ার নির্দেশ এসেছে। পজিটিভ রিপোর্ট এলে রোগীদের বাড়িতেই কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। ব্রাজিল থেকে আগত যাত্রীদের বাধ্যতামূলকভাবে প্রাতিষ্ঠানিক কোয়ারানটিনে থাকতে নির্দেশ এসেছে। আরও মারাত্মক ব্রাজিলের কোরোনা স্ট্রেনের সংক্রমণ রুখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বৃহন্মুম্বই পৌরনিগম।

English summary
1305 buildings sealed in Mumbai as Covid 19 cases surges in Maharashtra and Lockdown in applied
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X