• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যায় ভূমি পুজোয় এলাহি আয়োজন, বিলি হবে ১.২৫ লক্ষ রঘুপতি লাড্ডু

ঐতিহাসিক দিনই বটে। বহু বছরের বিতর্কের অবসান ঘটিয়ে অবশেষে অযোধ্যার বিতর্কিত স্থানে তৈরি হতে চলেছে রাম মন্দির। আগামী ৫ অগাস্ট সেই উপলক্ষ্যে ভূমি পুজোর আয়োজন করা হয়েছে এবং এরপরই শুরু হয়ে যাবে রাম মন্দির তৈরি র কাজ। জানা গিয়েছে, এই পবিত্র দিন উপলক্ষ্যে ১.‌২৫ লক্ষ '‌রঘুপতি লাড্ডু’‌ বিতরণ করা হবে। পাটনার মহাবীর মন্দির ট্রাস্টি এই লাড্ডু বিলি করবে বলে জানা গিয়েছে।

৫১ হাজার লাড্ডু অযোধ্যায় পৌঁছে গিয়েছে

৫১ হাজার লাড্ডু অযোধ্যায় পৌঁছে গিয়েছে

অন্যদিকে, রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের হাতে এই লাড্ডুগুলির মধ্যে ৫১ হাজার লাড্ডু তুলে দেওয়া হয়েছে মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষ্যে। মহাবীর মন্দির ট্রাস্টের পক্ষ থেকে আচার্য কিশোর কুনাল বলেন, ‘‌অযোধ্যায় ভূমি পুজো উপলক্ষ্যে ১,২৫,০০০ লাড্ডু বিলি করা হবে রঘুপতি লাড্ডুর না দিয়ে। এর মধ্যে রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্রের হাত ৫১ হাজার লাড্ডু তুলে দেওয়া হয়েছে।'‌ বাকি লাড্ডুগুলি পাঠানো হবে জানকির জন্মস্থান বিহারের সীতামারহির মন্দিরে। এছাড়াও বাদবাকি লাড্ডু ৫ অগাস্ট শ্রী রাম ও হনুমান জির ভক্তদের মধ্যে বিতরণ করা হবে বিহারের বিভিন্ন অংশে।

লাড্ডু যাবে ২৫টি তীর্থক্ষেত্রে

লাড্ডু যাবে ২৫টি তীর্থক্ষেত্রে

আচার্য কিশোর কুনাল বলেন, ‘‌বাকি লাড্ডুগুলি বিহারের সীতামারহিতে জানকি মাতার জন্মস্থানের মন্দির সহ আরও ২৫টি তীর্থক্ষেত্র, যেখানে বিশ্বাস করা হয় শ্রী রামের পদচিহ্ন পরে ছিল, সেখানে পাঠানো হবে। এছাড়াও বিহারের বিভিন্ন অংশে ভগবাম রাম ও হনুমান জির ভক্তদের মধ্যেও ৫ অগাস্ট এই লাড্ডু বিলি করা হবে। এই লাড্ডুগুলি গরুর শুদ্ধ ঘি দিয়ে তৈরি করা হয়েছে।'‌

রাম মন্দির নির্মাণে ১০ কোটি অনুদান মহাবীর ট্রাস্টের

রাম মন্দির নির্মাণে ১০ কোটি অনুদান মহাবীর ট্রাস্টের

মিষ্টি বিতরণের পাশাপাশি মহাবীর মন্দির ট্রাস্ট রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টকে ২ কোটি টাকা অনুদান হিসাবে দিয়েছে। এছাড়াও তারা মোট ১০ কোটি টাকা রাম মন্দিরের নির্মাণ কাজের জন্য দিয়েছে বলে জানা গিয়েছে। ভূমি পুজোয় আচার্য কিশোর কুনালকেও আমন্ত্রণ জানানো হয়েছে, যেখানে রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 অন্ধ্রপ্রদেশে বিলি হয় তিরুপতি লাড্ডু

অন্ধ্রপ্রদেশে বিলি হয় তিরুপতি লাড্ডু

অন্যদিকে, ২.‌৪ লক্ষ তিরুপতি লাড্ডু ২৫ মে বিক্রি করা হয় পর্বতের ওপরে অবস্থিত ভগবান ভেঙ্কটেশ্বরের মন্দির তিরুমালাতে। অন্ধ্রপ্রদেশের ১২টি জেলায় ভর্তুকি মূল্যে এই লাড্ডুগুলি বিক্রি করা হয়।

ফের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ সুজন চক্রবর্তীর, রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ

অযোধ্যায় ভূমি পুজো, প্রস্তুতি সারছে আমেরিকাও, দেখে নিন কীভাবে

English summary
125000 lakh raghupati laddu to be distributed on the occasion of bhumi pujan of ram temple in ayodhya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X