• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টলমল কর্নাটকের কংগ্রেস-জেডিএস জোট সরকার, পদত্যাগের পথে ১২ জন বিধায়ক

চরম সংকটে কর্নাটকের জোট সরকার। যেকোনও মুহুর্তে পতন ঘটতে পারে। পদত্যাগ করতে চলেছেন ১২ জন বিধায়ক। সূত্রের খবর পদত্যাগ করছেন এখবর এখনও সুনিশ্চিত করে বলা যাচ্ছে না ঠিকই। তবে তাঁরা সে স্পিকারের সঙ্গে দেখা করতে গিয়েছেন এখবর সুনিশ্চিত।

টলমল কর্নাটকের জোট সরকার, পদত্যাগ করতে পারেন ১২ জন বিধায়ক

যাঁরা পদত্যাগ করবেন বলে খবর শোনা যাচ্ছে তাঁরা হলেন, কংগ্রেসের প্রতাপগৌড়া পাটিল, শিবরাম হেব্বার, রমেশ ঝারকিহোলি, মহেশ কুমাটি হ্যালি, নারায়ণ গৌড়া, রামলিঙ্গ রেড্ডি, সৌম্য রেড্ডি, বয়রাথি সুরেশ, মুনিরত্ন এবং জেডিএসের গোপালিয়া এবং এইচ বিশ্বনাথ।

এর মধ্যে আবার রামলিঙ্গম রেড্ডি জানিয়েদিয়েছেন তিনি পদত্যাগ করছেন। ২২৫ আসন বিশিষ্ট কর্নাটক বিধানসভায় কংগ্রেস ৭৮টি এবং জেডিএস ৩৭টি আসন নিয়ে জোট সরকার গড়েছে। এছাড়াও বিএসপি, কেপিজে এবং নির্দল বিধায়ক স্পিকার পদে রয়েছেন। আর মধ্যে ১২ জন বিধায়ক পদত্যাগ করলে জোট সরকারের আসন ১০৩ এ এসে নামে। ওদিকে একা বিজেপির রয়েছে ১০৫টি আসন। অনায়াসেই জোট সরকারের পতন ঘটাতে পারে বিজেপি।

কারণ আগেই দুই কংগ্রেস বিধায়ক পদত্যাগ করেছিলেন। তারপর থেকে প্রায় ওত পেকে রয়েছে বিজেপি। এই টালমাটাল পরিস্থিতিতে আবার মুখ্যমন্ত্রী কুমারস্বামী বিদেশে রয়েছেন। রবিবার তাঁর ফেরার কথা। তার আগেই কর্নাটকের জোট সরকার ফেলে দেওয়ার মরিয়া চেষ্টা তলছে।

English summary
12 MLAs from Congress- JD(S) collation government in Karnataka going to tender their resignation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X