• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে ঢুকে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিল ভারতীয় বায়ুসেনা! ১০০০ কেজির বোমা বিস্ফোরণ মিরাজ-বাহিনীর

কাশ্মীর সীমান্তের নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাকিস্তানের বুকে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে ১০০০ কেজির চরম ক্ষমতাসম্পন্ন বোমা বিস্ফোরণ ঘটাল ভারত। মূলত পাক অধিকৃত কাশ্মীরে এবার আর স্থলপথে নয়, বায়ুসেনার যুদ্ধ বিমান সেখানে ঢুকে হামলা চালিয়ে এসেছে। পাক অধিকৃত কাশ্মীরে যাবতীয় জঙ্গি ঘাঁটিতে নিশানা করেই ভারতের তরফে এই হামলা চালানো হয়েছে বলে দাবি সংবাদ সংস্থা এএনআইএয়ের।হামলার কথা স্বীকার করেছে পাকিস্তানও। জানা গিয়েছে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের বালকোটে ভারত এই প্রত্যাঘাতী হামলা চালিয়েছে।

ফের সার্জিক্যাল স্ট্রাইক! পাকিস্তানে ঢুকে জঙ্গি ঘাঁটিতে ১০০০ কেজির বোমা বিস্ফোরণ ভারতের

পুলওয়ামা পরবর্তী পর্যায়ে প্রধানমমন্ত্রী মোদী জানিয়েছিলেন ভারত এর জবাব দেবে। পাশাপাশি তিনি জানান সেনাকে সমস্ত ক্ষমতা দেওয়া রয়েছে । এরপরই পাকিস্তানের মাটিতে ঢুকে যাবতীয় জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে আসে ভারতীয় বায়ুসেনা। ভোর রাত ৩:৩০ মিনিট নাগাদ এই হামলা চলেছে বলে খবর। প্রায় ১০০০ কেজি বিস্ফোরক পাকিস্তানের মাটিতে ফেলে আসে বায়ুসেনার যুদ্ধ বিমান মিরাজ ২০০০। ১২ টি মিরাজ যুদ্ধ বিমান নিয়ে হামলা চালিয়েছে ভারতীয় বায়ুসেনা। পাকিস্তানের বালাকোট, চাকোটি, মুজাফ্ফরাবাদের জঙ্গি ঘাঁটি ধ্বংস করা হয়েছে বলে সূত্রের দাবি। ভারতের তরফে দাবি করা হয় মোট ১২ টি বোমা ফেলা হয়েছে পাকিস্তানের বুকে।

প্রসঙ্গত পুলওয়ামা কাণ্ডের ১০০ ঘণ্টার মাথায় জইশ মাস্টারমাইন্ডকে নিকেশ করে ভারতীয় সেনা। কাশ্মীরে লুকিয়ে থাকা গাজিকে খুঁজে বের করে খতম করে বারতীয় সেনা। এরপরই পুলওয়ামা কাণ্ডেক ঘটনার ১২ দিন পর পাল্টা জবাবে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দেয় ভারত। পাকিস্তানের সেনার তরফে ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমানের ঢোকবার কথা স্বীকার করা হলেও , সেখানের হামলার বিষয়ে এখনও মুখ খোলেনি পাকিস্তান। জানা গিয়েছে, বালকোট সেক্টরে পাকিস্তানে জঙ্গিদের কন্ট্রোল রুম গুঁড়িয়ে দিয়েছে ভারত। এছাড়াও একাধিক জঙ্গি শিবিরে চরম প্রত্যাঘাত এনেছে ভারতীয় বায়ুসেনা।

English summary
1000 Kg bombs were dropped on terror camps across the LoC.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X