• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এয়ার ইন্ডিয়ায় ১০০ শতাংশ বিনিয়োগ করতে পারবেন প্রবাসীরা, কেন্দ্রীয় মন্ত্রিসভায় আর কী স্থির হল

এয়ার ইন্ডিয়ার সত্ত্ব যে বিক্রি করা হবে,তা আগেই জানিয়ে দিয়েছিল কেন্দ্র। আর সেই সত্ত্ব যে ১০০ শতাংশই বিক্রি হবে তাও জানিয়ে দিয়েছিল কেন্দ্র। এবার এই হাই প্রোফাইল বেসরকারীকরণ নিয়ে বড়সড় সিদ্ধান্ত গৃহিত হয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভায়।

এয়ার ইন্ডিয়ায় FDI!

এয়ার ইন্ডিয়ায় FDI!

এবার এয়ার ইন্ডিয়ায় যে ১০০ শতাংশ এফডিআই হবে, তা নিয়ে কার্যত শিলোমহর দিয়ে দিল নরেন্দ্র মোদী সরকার। মোদী সরকারের মন্ত্রিসভা এদিন স্থির করেছে যে এয়ার ইন্ডিয়ার সত্ত্ব বিক্রির ক্ষেত্রে বিদেশী বিনিয়োগ হবে।

 প্রবাসী ভারতীয়রা ১০০ শতাংশে বিনিয়োগ করতে পারবেন

প্রবাসী ভারতীয়রা ১০০ শতাংশে বিনিয়োগ করতে পারবেন

এয়ার ইন্ডিয়ার বেসরকারী করণের দিকে আরও এক ধার এগিয়ে গেল কেন্দ্র। এবার এই বিমান পরিষেবা সংস্থার ১০০ শতাংশ সত্ত্বে যেকোনও প্রবাসী ভারতীয়ই বিনিয়োগ করতে পারবেন। মোদী সরকার যখন এয়ার ইন্ডিয়ার সত্ত্ব বিক্রির কথা ঘোষণা করেছিল তখনই ১০০ শতাংশের সত্ত্ব বিক্রির কথা বলা হয়েছিল। আর এদিন কার্যত সেই সিদ্ধান্তকেই একধাপ এগিয়ে নিয়ে গেল কেন্দ্রীয় মন্ত্রিসভা।

গোলি মারো-র আগের শব্দ বলা হচ্ছে না, দাবি মুকুলের
আইন ও এয়ার ইন্ডিয়া

আইন ও এয়ার ইন্ডিয়া

' সাবসটেনশিয়াল ওনারশিপ অ্যান্ড এফেক্টিভ কন্ট্রোল' আইন অনুযায়ী, কোনও দেশের বিমান পরিষেবা সংস্থার মালিকানা যদি হস্তান্তরিত হয়, তাহলে তা হয় সেদেশের সরকারের আওতায় থাকবে, নয়তো সেদেশের কোনও নাগরিকের আওতায় থাকবে। আর সেই অনুযায়ী প্রবাসী ভারতীয়দের দ্বারা এই সত্ত্ব কেনার বিষয়ে মন্ত্রিসভার পদক্ষেপ প্রাসঙ্গিক বলে মনে করা হচ্ছে।

English summary
100 percent in Air India allowed for NRIs, FDI approved by Cabinet .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X