• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাসপাতাল থেকে বেরিয়ে জাতীয় সড়ক অবরোধ শতাধিক করোনা রোগীর, আতঙ্ক অসমে

দেশজুড়ে করোনা ভাইরাসের বাড়তে থাকা সংক্রমণের মধ্যে নতুন বিপদ উদয় হল অসমে। এ রাজ্যের কামরূপ জেলার কোভিড কেয়ার সেন্টারের প্রায় একশো জন রোগী বেরিয়ে এসে ৩১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে দেয়। তাঁদের অভিযোগ কোভিড কেয়ার সেন্টারে তাঁদের যথাযথ খাবার ও জল দেওয়া হচ্ছে না।

জাতীয় সড়ক অবরোধে করোনা রোগী

জাতীয় সড়ক অবরোধে করোনা রোগী

কামরূপের ডেপুটি কমিশনার কৈলাশ কার্তিক পুলিশের সঙ্গে বৃহস্পতিবার ছাঙ্গাসারিতে ছুটে আসেন এবং রোগীদের জাতীয় সড়ক থেকে সরে যেতে বলেন। কৈলাশ কার্তিক তাঁদের আশ্বাস দিয়ে জানিয়েছেন যে আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান করা হবে। কোভিড কেয়ার সেন্টার থেকে রোগীদের বাইরে বেরিয়ে আসার ঘটনায় গোটা জেলায় আতঙ্কের সৃষ্টি হয়। তবে প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস পাওয়ার পর রোগীরা ফের কোভিড কেয়ার সেন্টারে ফিরে যান।

কোভিড কেয়ার কেন্দ্রের হাল ভালো নয়

কোভিড কেয়ার কেন্দ্রের হাল ভালো নয়

এক রোগী অভিযোগ করেন যে, তাঁদের খাবার ও জল ঠিকমতো দেওয়া হয় না এবং বেডের অবস্থাও শোচনীয়, একটা ঘরের মধ্যে ১০-১২ জন রোগী রয়েছেন। ডেপুটি কমিশনার আশ্বাস দিয়ে রোগীদের জানিয়েছেন যে তাঁদের অভিযোগ খতিয়ে দেখা হবে এবং কোভিড কেয়ার সেন্টারের পরিষেবা ভালো করা হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন কোভিড কেয়ারের সুবিধা যদি রোগীদের পছন্দ না হয় তবে যেন তাঁরা বাড়িতে কোয়ারেন্টাইনে থাকেন। মন্ত্রী এক সাংবাদিক সম্মেলনে বলেন, ‘‌আমরা এই সুযোগ এনেছি যাতে মানুষ সুস্থ হয়ে ওঠেন এবং তাঁরা যেন অন্যদের মধ্যে সংক্রমণ না ছড়ায়। যদি তাঁরা সেখানে সন্তুষ্ট না হন তবে তাঁরা চুক্তিতে সাক্ষর করতে পারেন এবং বাড়িতে কোয়ারেন্টাইনে থাকতে পারেন।'‌

করোনা রোগীর সব খরচ সরকারের

করোনা রোগীর সব খরচ সরকারের

মন্ত্রী জানিয়েছেন, স্বাস্থ্য কর্মীরা দিনরাত এক করে কাজ করছেন এবং হয়ত তাঁদের একটু দেরি হয়ে গিয়েছে পরিষেবা দিতে, তাঁরাও তো ভারাক্রান্ত। হিমন্ত শর্মা বলেন, ‘‌অন্যান্য রাজ্যে করোনা টেস্ট টাকা দিয়ে করাতে হচ্ছে, কিন্তু অসমে টেস্ট থেকে শুরু করে করোনা রোগীর খাওয়া, থাকা পুরোটারই ব্যয়ভার বহন করছে রাজ্য সরকার।'‌

অসমের করোনা পরিস্থিতি

অসমের করোনা পরিস্থিতি

অসমে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃহস্পতিবার সাড়ে ২০ হাজার ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় ৮৯২টি পজিটিভ সহ রাজ্যে সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ২০,৬৪৬। অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা টুইট করে রাজ্যবাসীকে সতর্ক করেছেন। মন্ত্রী জানিয়েছেন, শুধু কামরূপ মেট্রো শহরেই ৫৯৮ করোনা পজিটিভ কেস ধরা পড়েছে। স্বাস্থ্যমন্ত্রীর দেওয়া হিসেব অনুযায়ী, অসমে এখন সক্রিয় করোনা আক্রান্ত রয়েছেন ৭,০৩৯ জন। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন এমন করোনা রোগীর সংখ্যা ১৩,৫৫৪ জন। এর মধ্যে বৃহস্পতিবারই ছেড়ে দেওয়া হয়েছে সুস্থ হয়ে ওঠা ৬৬৬ আক্রান্তকে।

২১ জুলাইয়ের ভার্চুয়াল সভা প্রসঙ্গে কি বললেন দিলীপ ঘোষ

ভারতে একদিনে ৩৫ হাজারের কাছাকাছি করোনা আক্রান্ত! কোভিড-দংশনে ত্রস্ত দেশ

English summary
100 corona patients blocked the national highway of assam after break out covid care center
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X