• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা বিভীষিকাতেও স্বস্তির রেকর্ড! ১৫০ দিনে দেশে সুস্থ হলেন ১০ লক্ষেরও বেশি মানুষ

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ইতিমধ্যেই ১৫ লক্ষের গণ্ডি পার করেছে দেশের করোনা আক্রান্তের মোট কেসের সংখ্যা। এছাড়া, দৈনিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধির জেরে প্রবল উদ্বেগ বিশেষজ্ঞদের মধ্যে। প্রতিদিন হু হু করে করোনার আক্রান্তের সংখ্যা বাড়লেও, ভ্যাকসিন এখনও বাজারে না আসায় আশঙ্কা উদ্বেগ থেকেই যাচ্ছে। তবে এরই মাঝে মিলেছে সুখবর। রেকর্ড আক্রান্তদের মাঝেই দেশে রেকর্ড সুস্থতার হার।

১০ লক্ষ ১৯ হাজার ২৯৭ জন সেরে উঠেছেন

১০ লক্ষ ১৯ হাজার ২৯৭ জন সেরে উঠেছেন

বুধবার রাতের রিপোর্টে জানা যায়, ১৫ লক্ষ ৮২ হাজার ৭৩০ জন করোনা আক্রান্তের মধ্যে ১০ লক্ষ ১৯ হাজার ২৯৭ জন সেরে উঠেছেন। অর্থাত্‍‌ আক্রান্তের মধ্যে ৬৪.৪ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন। মৃত্যু হয়েছে ৩৩ হাজার ২৩৬ জনের। গোটা দেশে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৪৫৯। অর্থাত্‍‌ মোট আক্রান্তের ৩৩.৪ শতাংশ বর্তমানে অ্যাক্টিভ রোগী।

সংকরমণের হার ভাঙছে সমস্ত রেকর্ড

সংকরমণের হার ভাঙছে সমস্ত রেকর্ড

বিগত কয়েক দিন ধরে লাগাতার যখন দৈনিক আক্রান্ত প্রায় ৫০ হাজার করে বেড়ে চলেছে, নতুন নতুন এলাকা সংক্রামিত হচ্ছে, সেসময় সুস্থ হয়ে ওঠার এই অঙ্ক কোভিড যোদ্ধাদের লড়াইয়ে মনোবল জোগাবে। রোজ ৫০ হাজার করে নয়া কোভিড পজিটিভ বাড়ার পর অতিমারীর প্রেক্ষিতে স্বাস্থ্যক্ষেত্রের বেহাল দশা নিয়ে যখন সর্বত্র প্রশ্ন উঠছে, সেসময় এই পরিসংখ্যান কিন্তু যথেষ্ট আশাব্যঞ্জক।

গত ৮ দিনে আড়াই লক্ষ সুস্থ

গত ৮ দিনে আড়াই লক্ষ সুস্থ

২ মার্চ থেকে এই ১০ লক্ষ সুস্থ হয়ে উঠতে ভারতের সময় লেগেছে ১৫০ দিন। এর মধ্যে প্রথম আড়াই লক্ষের সুস্থ হয়ে উঠতে সময় লেগেছিল ১১৪ দিন। পরের আড়াই লক্ষের সুস্থ হতে সময় লাগে ১৭ দিন। সংখ্যাটা সাড়ে ৭ লক্ষে পৌঁছতে সময় লাগে আরও ১১ দিন। আর ১০ লক্ষে পৌঁছেছে ২৯ জুলাই রাতে। অর্থাত্‍‌ আট দিন।

দেশে সুস্থতার হার ৬৪.৪ শতাংশ

দেশে সুস্থতার হার ৬৪.৪ শতাংশ

ভারতে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থতার হার ৬৪.৪ শতাংশ। যেখানে গোটা বিশ্বে এই হার ৬১.৯ শতাংশ। দিল্লিতে সুস্থতার হার সব থেকে বেশি। ৮৯ শতাংশ। লাদাখে এই হার ৮০ শতাংশ। হরিয়ানায় ৭৮ শতাংশ। অসমে ৭৬ শতাংশ। তেলেঙ্গানায় ৭৫ শতাংশ। মহারাষ্ট্রে ২ লক্ষ ৩৯ হাজার ৭৫৫ জন সুস্থ হয়ে উঠেছেন। আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৬৫১। তামিলনাড়ুতে ২ লক্ষ ৩৪ হাজার ১১৪ আক্রান্তের মধ্যে সুস্থ ১ লক্ষ ৭২ হাজার ৮৮৩ জন। গোটা দেশে যত জন সুস্থ হয়ে উঠেছেন, তার ৫৩ শতাংশই দিল্লি, তামিলনাড়ু ও মহারাষ্ট্র থেকে।

অনুব্রত মন্ডলের ঘোষণায় শুরু হল বিতর্ক

সোমেন মিত্রের জীবনাবসান: মমতা থেকে মুকুলরা জানালেন শ্রদ্ধার্ঘ , টুইটে স্মৃতিচারণা

English summary
10 lakh coronavirus affected got cured in last 150 days as recovery rate pounces to 64 percent
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X