• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উদ্ধার প্রায় ১০ জনের দেহ, তপোবনের নির্মীয়মান সুড়ঙ্গে একশো জনের আটকে থাকার সম্ভাবনা

নন্দা দেবীর একাংশের হিমবাহ ধসে বিপর্যস্ত চামোলি জেলা। যার জেরে রবিবার সকালে অলকানন্দা ও ধৌলিগঙ্গা নদীতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। বিধ্বস্ত উত্তরাখণ্ডের বিভিন্ন জেলায় সতর্কতা জারি করেছে সরকার। এরই মধ্যে ইন্দো–তিব্বত সীমান্ত পুলিশের ডিজি এসএস দেশওয়াল জানিয়েছেন যে আশঙ্কা করা হচ্ছে একশো জন কর্মী ঘটনাস্থানে আটকে থাকতে পারেন। যার মধ্যে ৯–১০ জনের দেহ নদী থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ চলছে। আইটিবিপির কর্মীরা ঘটনাস্থানে রয়েছেন, ভারতীয় সেনার দল শীঘ্রই পৌঁছাবে।

উত্তরাখণ্ডে বিরাট তুষার ধস, জারি হাই এলার্ট

উদ্ধার প্রায় ১০ জনের দেহ, তপোবনের নির্মীয়মান সুড়ঙ্গে একশো জনের আটকে থাকার সম্ভাবনা


জানা গিয়েছে, তপোবন বাঁধের কাছে নির্মীয়মান সুড়ঙ্গের কাজ চলছিল, সেখানে এই ঘটনার জন্য আটকে রয়েছেন। আইটিবিপির দল উদ্ধারকাজের জন্য মোতায়েন করা হয়েছে। ডিজি বলেন, '‌এনটিপিসি টিমের সঙ্গে আমরা ক্রমাগত যোগাযোগ রেখে চলেছি, যাতে তপোবনে নিখোঁজদের সম্পর্কে তথ্য একত্রিত করতে পারি।’‌ ইতিমধ্যেই তপোবন বাঁধের নির্মীয়মান সুড়ঙ্গ থেকে আটকে পড়া ১৬–১৭ জনকে উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে হিমবাহ ধসের কারণে তপোবনে হাইড্রো বিদ্যুৎ প্রকল্প ক্ষতিগ্রস্ত হয়েছে। এখানে ১৫০ জনের বেশি কর্মী কর্মরত ছিলেন। তবে এই ঘটনার পর থেকে দেড়শো জন কর্মীর সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। উদ্ধার কাজ চলছে এবং জেলা প্রশাসন ও পুলিশের সঙ্গে পরিস্থিতি নজরে রাখা হয়েছে বলে জানিয়েছে এনটিপিএস।

বিপর্যয় মোকাবিলার পক্ষ থেকে জানানো হয়েছে যে জোশিমঠের এক হেড কনস্টেবল প্রথম রবিবার সকালে এই হিমবাহ ভেঙে পড়ার ঘটনা জানান। তিনি এও জানান, দুদিন আগে নন্দা দেবীতে একটি তুষারপাত হয়েছিল। ধৌলিগঙ্গা এলাকায় রেনি গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকাজের জন্য শ’খানেক ইন্দো–তিব্বত সীমান্ত পুলিশের জওয়ানদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এদিকে, ধৌলিগঙ্গা নদীর জলস্তর দ্রুত বাড়ছে। বিষ্ণুপ্রয়াগ, জোশীমঠ, কর্নপ্রয়াগ, রুদ্রপ্রয়াগ, হৃষিকেশ ও হরিদ্বারে সতর্কতা জারি করা হয়েছে।

উত্তরাখণ্ডের বিধ্বংসী বিপর্যয় নিয়ে মমতা দিলেন কোন বার্তা! টুইট রাহুল থেকে জেপি নাড্ডাদেরউত্তরাখণ্ডের বিধ্বংসী বিপর্যয় নিয়ে মমতা দিলেন কোন বার্তা! টুইট রাহুল থেকে জেপি নাড্ডাদের

English summary
10 bodies rescued 100 trapped in tunnel under construction in tapoban
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X