• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জ্বলছে অসম, কার্ফুর মাঝেই নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া

  • |

নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী প্রচার সর্বাত্মক আকার ধারণ করেছে দেশ জুড়ে। উত্তর-পূর্ব থেকে শুরু করে দেশের বিভিন্ন কোনায় এই আইনের ভয়াভয়তা আঁচ করে রাস্তায় নেমেছে সাধারণ মানুষ। সিএএ বিরোধী আগুনে জ্বলছে অসম। প্রত্যহ আসছে নতুন মৃত্যুর খবর।

গুয়াহাটিতে জারি কারফিউ, নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া গোটা অসম জুড়ে

ইতিমধ্যে গুয়াহাটি জারি করা হয়ছে কারফিউ। এমতাবস্তায় পরিস্থিতি আরও খারাপ হওয়ার আগে সাধারণ মানুষ যতটা পারছেন নিত্য প্রয়োজনীয় জিনিস তুলে রাখার চেষ্টা করছেন। গুয়াহাটিতে মুদি দোকান, এটিএম এবং পেট্রোল পাম্পের সামনে লম্বা লাইন চোখে পড়লো। যদিও একাধিক জিনিসের দাম আকাশছোঁয়া। আলু কোথাও কোথাও ৮০ টাকা কিলো দরে বিকোচ্ছে বলেও শোনা যাচ্ছে।

চরম অস্থিরতার মধ্যে এটিমে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও পর্যাপ্ত টাকা না থাকায় টাকা তোলা সম্ভব হচ্ছে না বলে অভিযোগ করেছেন অনেকেই। পেট্রোল পাম্পে পেট্রোলও দ্রুত শেষ হয়ে যাচ্ছে। আর এই অত্যধিক মূল্যবৃদ্ধির জন্য সরকারকেই কাঠগড়ায় তুলেছে সাধরণ মানুষ।

চোয় মিলে মার্কেটে বাজার করতে আসা নুমান কালিতা নামে এক জনৈক ক্রেতা বলেন, “আমি এক কেজি আলু ৮০ টাকায় কিনেছি! অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্রও ব্যয়বহুল হয়ে উঠেছে। আজ এই দিনটি দেখতে হচ্ছে কারণ আমরাই এই সরকারকে ক্ষমতায় নিয়ে এসেছি।” প্রবীন নাগরিক নমিতা লাহকর “গত দুদিন ধরে বাড়িতে দুধ-রুটি কিছুই ছিল না। চালও শেষ। সৌভাগ্যবশত আজ একটি দোকান খোলা পেয়েছি তাই আমি কিছু জিনিস কিনতে পারি। "

এদিকে অসমর্থিত সূত্রে খবর আসছিল গুয়াহাটিতে এদিন সকাল ৬ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে, তবে অসম পুলিশের একজন মুখপাত্র পরে জানান এ জাতীয় কোনও আদেশ তাদের কাছে আসেনি। অন্যদিকে কারফিউ উপেক্ষা করেই বিপুল সংখ্যক সাধারণ মানুষকে এদিন শহরের রাস্তায় দেখা যায়। তাদের মধ্যে অনেকেই খাদ্যাহারের জন্য হাঁস-মুরগির পাশাপাশি মাছ সংগ্রহ করে রাখছেন বাজার থেকে।

English summary
Curfew in Guwahati against CAB protest, the price increase for essential goods
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X