• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মহামারীর মধ্যে আরেক আতঙ্ক হানা দিল বঙ্গে, অতিকায় মাকড়শার আতঙ্কে কাঁপছে শ্যামপুর

করোনা মহামারীর মধ্যে এবার মাকড়শা আতঙ্ক দেখা দিয়েছে বাংলায়। কয়েকদিন আগেই হাওড়ার শ্যামপুর ব্লকে ট্যারেন্টুলা নামে এক ভয়ঙ্কর বিষাক্ত মাকড়শার কামড়ে মারা গিয়েছেন এক গ্রামবাসী তার পরেই আতঙ্কে রয়েছেন সেই ব্লকের কাঁটাগাছি গ্রামের বাসিন্দারা। এর আগেও বাংলায় ট্যারেন্টুলা মাকড়শার দেখা মিলেছে। সেটা মূলত জঙ্গলমহল এলাকাতেই দেখা গিয়েছিল।

Covid 19 Update : কলকাতা : নতুন করে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১০৪০ জন
মাকড়শা আতঙ্ক

মাকড়শা আতঙ্ক

করোনা মহামারীর মধ্যে এবার মাকড়শা আতঙ্ক দেখা দিয়েছে হাওড়া জেলার শ্যামপুর ব্লকে। সেখানকার কাঁটাগাছি গ্রামে নাকি প্রায়ই দেখা যাচ্ছে টেরেন্টুলা নামে ভয়ঙ্কর বিষাক্ত মাকড়শা। ইতিমধ্যেই নাকি গ্রামের বেশ কয়েকজনকে কামড়েছে সেই মাকড়শা। অনেকেই হাসপাতালে ভর্তি হয়েছেন। সম্প্রতি এক যুবক মারা গিয়েছেনএই মাকড়শার কামড়ে। তারপরেই আরও আতঙ্কিত হয়ে পড়েছেন গ্রামের বাসিন্দারা।

গ্রামে ঘুরছে মাকড়শা

গ্রামে ঘুরছে মাকড়শা

গত কয়েকদিন ধরেই নাকি গ্রামে এক বিশেষ প্রজািতর মাকড়শা দেখা যাচ্ছে। বড় আকারের কালো লোমশ মাকড়শাগুলি ঘুরে বেড়াচ্ছে গ্রামের মাঠে ঘাটে বাড়ির দাওয়ায়, চালে। একাধিক ব্যক্তিকে কামড়েছে সেই বিষাক্ত মাকড়শা।যদিও ব্লক প্রশাসনের পক্ষ থেকে এখনও তেমন কোনও খবর মেলেনি। তবে গ্রামবাসীরা দাবি করেছেন এই বিশেষ ধরনের মাকড়শা আসলে বিষাক্ত ট্যারেন্টুলা প্রজাতির।

শিশুদের নিয়ে চিন্তা

শিশুদের নিয়ে চিন্তা

গ্রামবাসীরা আতঙ্কে রয়েছেন। তাঁরা জানিয়েছে শিশুরা বুঝতে পারে না। তাদের যোকেনও সময় কামড়ে গিতে পারে এই বিষাক্ত মাকড়শা। ইতিমধ্যেই বনদফতেরর আধিকারীকরা সেখানে গিয়ে খতিয়ে দেখেছেন পরিস্থিতি। বনকর্মীরা সেই গ্রাম থেকে ৮-১০টা বড় লোমশ কালো রঙের মাকড়শা ধরে এনেছে। তবে সেগুলি বিষাক্ত ট্যারেন্টুলা কিনা তা এখনও জানাননি তাঁরা। পরীক্ষা করে দেখছেন বনকর্মীরা।

টেরেন্টুলা আতঙ্ক

টেরেন্টুলা আতঙ্ক

বনকর্মীরা দাবি করেছেন যদি ট্যারেন্টুলাও হয় এই মাকড়শা তাহলে সেটা মানুষ মারার ক্ষমতা রাখে না। তাই এইমাকড়শা গুলি কী প্রজাতির সেটা খতিয়ে না দেখে তাঁরা নিশ্চিত করে কিছু জানাতে চাইছেন না। ওই যুবকের মৃত্যু মাকড়শার কামড়েই হয়েছে কিনা তা নিয়ে এখন তদন্ত চলছে বলে জানা গিয়েছে।

English summary
Tarantula spided bite villager died after some time in Bengal Howrah district
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X