• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কোচিং সেন্টারের আড়লে জঙ্গি প্রশিক্ষণ, হাওড়ার বাঁকড়ায় তল্লাশি STF-র

Google Oneindia Bengali News

শাসন থেকে গ্রেফতার দুই আলকায়দা জঙ্গিকে জেরা করে একের পর এক চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে গোয়েন্দাদের। তাঁদের জেরার সূত্র ধরেই হাওড়ার বাঁকড়ায় একটি কোচিং সেন্টারে তল্লাশি চালায় এসটিএফ। সেখানে তল্লাশি চালাতেই উঠে এসেছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে এই কোচিং সেন্টারের আড়ালে জঙ্গি প্রশিক্ষণ চালানো। তৈরি হত অস্ত্রও।

হাওড়ার বাঁকড়ায় তল্লাশি STF-র

রবিবারেই শাসন থেকে গ্রেফতার দুই আলকায়দা জঙ্গিকে িনয়ে হাওড়ার বাঁকড়ায় কোচিং সেন্টারে তল্লাশি চালায় এসটিএফ। তাতেই প্রকাশ্যে বেরিয়ে আসে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। কোচিং সেন্টারের আড়ালে জঙ্গি ডেরায় পরিণত হয়েছিল এটি। সেখােন জঙ্গি প্রশিক্ষণ দেওয়া হত। তল্লাশি চালিকে একের পর এক চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে তদন্তকারীদের।

বাঁকড়ায় একটি ফ্ল্যাটে চালানো হত কোচিং সেন্টারটি। ভেতরে চলত জঙ্গি প্রশিক্ষণ। তৈরি করা হত জঙ্গি মডিউল। শুধু হাওড়ার বাঁকড়া নয় হুগলির আরামবােগও চালানো হত জঙ্গি মডিউল। সেখানেও দুই জঙ্গিকে সঙ্গে করে নিয়ে গিয়ে তল্লাশি চালিয়েছে পুলিশ। আব্দুর রাকিব সরকার এবং গাজি এহেসানউল্লাকে গ্রেফতার করা হয়েছিল শাসন থেকে। সেখােন ঘর ভাড়া নিয়ে থাকত দুই আলকায়দ জঙ্গি। তাঁরা জেরায় এসটিএফকে জািনয়েছে,বাংলাদেশ থেকে প্রচুর জঙ্গিকে তাঁরা কলকাতা হয়ে ভারতে প্রবেশ করিয়েছে।

তারপরেই একের পর এক জায়গায় তল্লাশি শুরু করে এসটিএফ। বরাবরই বাংলা সীমান্তকে সেফ করিডর হিসেবে ব্যবহার করেছে জঙ্গিরা। খাগড়াগড়ে বাড়ি ভাড়া িনয়ে যে ভাবে জঙ্গি প্রশিক্ষণ চালােনা হত সেই একই ভাবে বাঁকড়াতে েকাচিং সেন্টারের আড়ালে চলছিল জঙ্গি মডিউল। বিভিন্ন অস্ত্র প্রশিক্ষণ দেয়া হচ্ছিল বাঁকড়ার এই কোচিং সেন্টারে। এখানে কোথা থেকে জঙ্গিরা আসত। তঁারা কীভাবে সেখােন জঙ্গিদের নিয়ে এসে প্রশিক্ষণ দিত তা িনয়ে জেরা শুরু করেছেন তদন্তকারীরা।

গ্রেফতার জঙ্গিদের জেরা করে ১৭ জনের নাম জানতে পেরেছে এসটিএফ। এর আগে মার্চ মাসে বাঁকড়া থেকেই JMB জঙ্গি সন্দেহে আনিরুদ্দিন আনসারি নামে একজনকে গ্রেফতার করা হয়েছিল। সেখানে একটি মাদ্রাসায় পড়াত সেই জেএমবি জঙ্গির সঙ্গে আনিরুদ্দিনের সঙ্গে এহসানউল্লা ও আব্দুর রকিবের কোনো যোগাযোগ ছিল কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে।

বরাবরই শিক্ষা প্রতিষ্ঠানকে হাতিয়ার করে জঙ্গি কার্যকলাপ চালিয়েছিল জঙ্গিরা। মঙ্গলকোটের শিমুলিয়াতে একই ভাবে মাদ্রাসার আড়ালে জঙ্গি প্রশিক্ষণ চলত। যেভাবে খাগড়াগড়ে হ্যান্ড গ্রেনেড সহ বিভিন্ন বিস্ফোরক তৈরি করা হত। শিমুলিয়ার মাদ্রাসাতেও একই কায়দায় অস্ত্র তৈরি করা হত। বাঁকড়াতে সেই ভাবে অস্ত্র তৈরির প্রশিক্ষণ কোচিং সেন্টারের আড়ালে দেয়া হত কিনা তা িনয়ে তল্লাশি শুরু করেছে এসটিএফ।

সাবধান! ফোন চার্জারে স্পাইক্যাম, সঙ্গিনীকে ব্ল্যাকমেল করে গ্রেফতার যুবকসাবধান! ফোন চার্জারে স্পাইক্যাম, সঙ্গিনীকে ব্ল্যাকমেল করে গ্রেফতার যুবক

English summary
Terrorist actiity in Coaching Center of Howrah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X