India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কড়া বার্তা ইমাম সংগঠনের! ১১ ঘন্টা পর অবশেষে উঠল ডোমজুড়ে অবরোধ

Google Oneindia Bengali News

প্রায় ১১ ঘন্টা পর অবশেষে উঠল ডোমজুড়ে উঠল অবরোধ। নবী বিতর্কে নিন্দার ঝড় আছড়ে পড়ে বাংলাতেও। ঘটনার প্রতিবাদে সকাল থেকে শুরু হয় অবরোধ কর্মসূচি। হাওড়ার ডোমজুড়ে শুরু হয় অবরোধ কর্মসূচি। যার জেরে থমকে যায় যান চলাচল। সময় যত এগোতে থাকে তত তীব্র হয় যানজট।

কড়া বার্তা ইমাম সংগঠনের!

ডোমজুড়ে চলা অবরোধের কারণে যানজট একটা সময়ে পৌঁছে যায় দ্বিতীয় হুগলি সেতুর উপরেও। ফলে রাতারাতি বন্ধ করে দেওয়া হয় দ্বিতীয় হুগলি সেতুও।

যদিও রাত নয়টার পর থেকে অবরোধ উঠতে শুরু করে। যদিও এর আগে ইমামদের একটি সংগঠনের তরফে কড়া বার্তা দেওয়া হয়। সাধারণ মানুষের অসুবিধার কথা ভেবে অবরোধ তুলে নেওয়ার আবেদন জানানো হয়। এমনকি প্রয়োজনে প্রশাসনকে কড়া হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণের কথাও বলা হয় সংগঠনের তরফে। যদিও এর আগে দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবরোধ তুলে নেওয়ার আবেদন জানান।

তিনি বলেন, বাংলা শান্তির জায়গা। কিন্তু কারোর উস্কানিতে এমন কাজ হচ্ছে বলে অভিযোগ করেন প্রশাসনিক প্রধান। এমনকি এই অবরোধের পিছনে বিজেপি আছে বলেও নাম না করে মন্তব্য করেন তিনি। মমতা আরও বলেন, বিদ্বেষ ছড়ানো এবং অশান্তি লাগানোর চেষ্টা হচ্ছে। এমনকি এর পিছনে বিজেপির মদত রয়েছে বলেও চাঞ্চল্যকর অভিযোগ করেন প্রশাসনিক প্রশাসন।

তাঁর মতে, দিল্লিতে একটা ঘটনা ঘটেছে, আর তারজন্য বাংলাটাকে তছনছ করবে? পুলিশ দিয়ে তুলিয়ে দেওয়ার চেষ্টা করা যেত, কিন্তু তা করা হয়নি বলে দাবি। এতে অন্য গন্ডলগলের আশঙ্কা প্রকাশ করেন নেত্রী।

কিন্তু এরপরেও কোনও কাজ হয় না। অবরোধ চলতেই থাকে। প্রায় ১১ ঘন্টা ধরে ১১৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ থাকায় আশেপাশের রাস্তাগুলিও আটকে যায়। গাড়ির পর গাড়ি আটকে যায়। বাস, পন্যবাহী সহ একাধিক ছোট বড় গাড়ি দাঁড়িয়ে যায়। ঘন্টার পর ঘন্টা অবরোধ অন্যদিকে প্রবল গরমে জল এবং খাবারের জন্যে হাহাকার পরিস্থিতি তৈরি হয়। আর তা না পাওয়ার কারণে প্রশাসনের ভূমিকা নিয়ে ক্ষোভ উঠতে শুরু করে।

যদিও সাড়ে ৯টার পর থেকে পুলিশের তরফে অবরোধকারীদের বোঝানো শুরু হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদন জানানো হয়। এমনকি সংগঠনের বার্তার কথাও আন্দোলনকারীদের জানানো হয়। আর এরপরেই ধীরে ধীরে অবরোধ উঠতে শুরু করে। সকাল থেকে আটকে থাকা একের পর এক রাস্তাগুলিকে দ্রুত খালি করে দেওয়ার চেষ্টা করা হয়। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে পুলিশের তরফে।

English summary
Protest ends at Domjur after 11 hours after Mamata Banerjee's comment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X