• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বামেদের নবান্ন অভিযানে ধুন্ধুমার ডোরিনা ক্রসিংয়ে, জলকামান, লাঠিচার্জ, পুলিশকে পাল্টা ইট বাম ছাত্র-যুবদের

বামেদের নবান্ন অভিযানে ধুন্ধুমার ডোরিনা ক্রসিংয়ে। বাম ছাত্র যুবদের লক্ষ্য করে জলকামান, পুলিশের লাঠি,কাঁদানে গ্যাসের শেল ফাটানো হচ্ছে। ছত্র ভঙ্গ ছাত্র যুবরা পাল্টা পুলিসকে লক্ষ্য করে ইট ও লাঠি ছোড়ে বলে অভিযোগ। ধর্মতলা চত্বর রণক্ষেত্রের চেহারা নিয়েছে। জলকামান উপেক্ষা করে পুলিশের ব্যারিকেডের দিকে এগিয়ে যাচ্ছেন বাম ছাত্র যুবরা। পুলিশের পক্ষ থেকে বারবার মাইকিং করে তাঁদের বিরত থাকতে বলা হচ্ছে। বামপন্থী ১০টি ছাত্র যুব সংগঠনের ডাকে আজ নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে।

কলকাতাঃ পুলিশের জলকামান -লাঠিচার্জের চেনা ছবি, নবান্ন অভিযানে রণক্ষেত্র ধর্মতলা

বামেদের নবান্ন অভিযানে ধুন্ধুমার ডোরিনা ক্রসিংয়ে, জলকামান, লাঠিচার্জ, পুলিশকে পাল্টা ইট বাম ছাত্র-যুবদের

পুলিশের বিরুদ্ধে বিনা কারণে নির্মম ভাবে লাঠিচার্জ ও কাঁদানে গ্যাসের শেল ফাটানোর অভিযোগ উঠেছে। বাম কর্মী সমর্থকরা প্রতিবাদে সিআইটি রোড অবরোধ করে রেখেছে। নতুন করে অবরোধে উত্তেজনা ছড়াতে পারে আশঙ্কা করা হয়েছে। লেনিন সরণিতে যান চলাচল শুরু করলেও এসএন মুখার্জি রোড অবরোধ হয়ে রয়েছে। পুলিশের অভিযোগ ইটবৃষ্টি করে বাম কর্মী সমর্থকরা। চরম উত্তেজনা রয়েছে ধর্মতলা চত্বরে ছড়িয়ে পড়েছে। পুলিশের লাঠির আঘাতে আহত হয়েছেন একাধিক বাম কর্মী সমর্থক। তাঁদের উপর নির্মম ভাবে লাঠিচার্জের অভিযোগ করা হয়েছে।

রানি রাসমনি রোড দখল করে নিয়েছেন বাম বিক্ষোভকারীরা। সেখানে রাস্তা অবরোধ করে অবস্থান বিক্ষোভ করছেন তাঁরা। আহতদের অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেনি পুলিশ অভিযোগ করেছেন বাম কর্মীসমর্থকরা। শান্তিপূর্ণ মিছিলেন পুলিশ অকারণে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন তাঁরা। বামেদের মিছিল থেকে খেলা হবে স্লোগান তুলেছেন বাম কর্মী সমর্থকরা। পরিস্থিত দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠছে একাধিক জায়গায়। পুলিশের পাল্টা দাবি বাম কর্মী সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়া হয়েছে বলে অভিযোগ।

পুলিশকে ক্ষমা চাইতে হবে দাবি বাম নেতাদের। শান্তিপূর্ণ মিছিলে নৃশংশ অত্যাচার করতে হবে। প্রতিবাদে মৌলালি মোড়ে অবস্থান বিক্ষোভ করবে বলে দাবি করেছেন এসএফআই নেতা সৃজন ভট্টাচার্য। এসএফআইয়ের রাজ্য সভাপতি নিজে হাসপাতালে ভর্তি। হাসপাতালে ভর্তি রয়েছেন শতাধিক বাম ছাত্র যুব সমর্থক। কোনও প্ররোচনা ছাড়া পুলিশ লাঠি চালিয়েছে বলে দাবি বাম ছাত্র যুব নেতাদের। মহিলা পুলিশ ছাড়াই অত্যাচার করা হয়েছে মহিলা বাম কর্মী সমর্থকদের উপর এমনই অভিযোগ করা হয়েছে।

English summary
Police charge water canon to left front students at Dorina crossing on Nabanna Avijan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X