• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রামকৃষ্ণ মিশনের ১২৫ তম বর্ষপূর্তিতে মোদী সরকারের বিশেষ উদ্যোগ! ফের বেলুড় আসতে পারেন প্রধানমন্ত্রী

Google Oneindia Bengali News

২০২২-এ ১২৫ বছর পূর্ণ করতে চলেছে রামকৃষ্ণ মিশন (Ramakrishna Mission)। সেই উপলক্ষ্যে একবছর ব্যাপী বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সেই অনুষ্ঠানে অংশ নিতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) বেলুড়ে (Belur) আসতে পারেন বলে জানা গিয়েছে।

১ বছর ব্যাপী অনুষ্ঠান

১ বছর ব্যাপী অনুষ্ঠান

১২৫ তম বর্ষ পূর্তি উপলক্ষে ২০২২ সালের ১ মে থেকে ২০২৩ সালের ১ মে পর্যন্ত একবছর ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করছে রামকৃষ্ণ মিশন। শুধু কলকাতা কিংবা রাজ্যেই নয়, দেশ এমন কী বিশ্বের যেখানে যেখানে রামকৃষ্ণ মিশনের শাখা রয়েছে, সেখানেই এই অনুষ্ঠানের আয়োজন করা হবে। অংশ নেবেন রাজ্য, দেশ এবং বিশ্ব জুড়ে থাকা ভক্তরা।

ভারত সরকারের অংশগ্রহণ

ভারত সরকারের অংশগ্রহণ

বেলুড় মঠের তরফে জানানো হয়েছে, রামকৃষ্ণ মিশনের ১২৫ তম বর্ষ পূর্তি উপলক্ষে হওয়া অনুষ্ঠানে অংশ গ্রহণ করতে আগ্রহ প্রকাশ করেছিল ভারত সরকার। মিশনের তরফে থেকে তাতে সম্মতি দেওয়া হয়েছে। সারা ভারতে ১২৫ তম বর্ষ পূর্তি উপলক্ষে হওয়া অনুষ্ঠানে রামকৃষ্ণ মিশনের সঙ্গে থাকবে ভারত সরকার। অর্থাৎ যুগ্মভাবেই এই বর্ষপূর্তির অনুষ্ঠান পালন করা হবে বলে জানানো হয়েছে রামকৃষ্ণ মিশনের তরফে।

 উদ্বোধনী অনুষ্ঠান হবে বেলুড়ে

উদ্বোধনী অনুষ্ঠান হবে বেলুড়ে

বেলুড় মঠ সূত্রে জানা গিয়েছে এই বর্ষপূর্তির উদ্বোধনী অনুষ্ঠান হবে বেলুড় মঠে। পাশাপাশি জানা গিয়েছে, প্রধানমন্ত্রী এই অনুষ্ঠানে থাকার আগ্রহ প্রকাশ করেছেন। বেলুড় মঠের তরফে থেকে তাতে সম্মতি জানানো হয়েছে। এব্যাপারে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হবে। সেক্ষেত্রে ২০২২-এর মে মাসে প্রধানমন্ত্রী এই রাজ্য তথা কলকাতায় আসতে চলেছেন বলে ধরে নেওয়া যায়।

২০২০-তে বেলুড়ে এসেছিলেন প্রধানমন্ত্রী

২০২০-তে বেলুড়ে এসেছিলেন প্রধানমন্ত্রী

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২০-র ১২ জানুয়ারি বেলুড়ে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যুব দিবস পালন উপলক্ষেই তিনি এসেছিলেন। রাত কাটিয়েছিলেন সেখানকার অতিথি নিবাসে।
১৮৯৭ সালের ১ মে রামকৃষ্ণের প্রধান শিষ্য স্বামী বিবেকানন্দ রামকৃষ্ণ মিশনের প্রতিষ্ঠা করেছিলেন। বছরভর স্বাস্থ্য পরিষেবা ছাড়াও গ্রামোন্নয়ন, আদিবাসী কল্যাণ, শিক্ষা-সংস্কৃতি, প্রাকৃতিক দুর্যোগে ত্রাণকার্যে বড় ভূমিকা রয়েছে রামকৃষ্ণ মিশনের।

মমতাকে আচার্য কেন, রাজ্যপাল করা হোক! ব্রাত্য বসুকে নিশানা রাজ্যপাল ধনখড়েরমমতাকে আচার্য কেন, রাজ্যপাল করা হোক! ব্রাত্য বসুকে নিশানা রাজ্যপাল ধনখড়ের

English summary
PM Modi may come to Belur on 125th anniversary of Ramakrishna Mission
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion