India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতাকে চ্যালেঞ্জ জানিয়ে আমতায় আনিসের বাড়িতে সেলিম, পাশা উল্টাতে চাইছে সিপিএম

Google Oneindia Bengali News

ইদের দিন সকালে সটান রেড রোড থেকে রিজওনুর রহমানের বাড়িতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সিপিএম এবরা এক ইঞ্চিও জমি ছেড়ে দিল না। তাঁরাও রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা চালালেন। ইদের দিন সোজা আমতার ছাত্র নেতা আনিস খানের বাড়িতে উপস্থিত হলেন মহম্মদ সেলিম। সম্মুখ সমরে তৃণমূল বনাম সিপিএম।

মমতাকে চ্যালেঞ্জ জানিয়ে আমতায় আনিসের বাড়িতে সেলিম, পাশা উল্টাতে চাইছে সিপিএম

মঙ্গলবার সকালে অভিষেককে নিয়ে ইদের সকালে তিন বছর পর রিজওয়ানের মা, দাদা ও পরিবারের সকলের সঙ্গে সাক্ষাৎ করতে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সিপিএমের রাজ্য সম্পাদর মহম্মদ সেলিম যান আনিস খানের বাড়িতে। দুই দলই রাজনৈতি ইস্যু করেন ইদের শুভেচ্ছা জ্ঞাপনকে নিয়ে। একদিকে রিজওয়ান, অন্যদিকে আনিস।

তিলজলার গরিব ঘরের যুবক রিজওয়ানুর রহমানের মৃত্যু রহস্য টলিয়ে দিয়েছিল তৎকালীন বাম সরকারের ভিত। ছেলের মৃত্যুর ঘটনায় তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের কাছে ইনসাফ চেয়েছিলেন রিজওয়ানুর-রুকবানুরের মা কিশোয়ার জাহান। কিন্তু ১৫ বছর অতিক্রান্ত এখনও ইনসাফ পাননি তিনি। যদিও ইনসাফের জন্য এখনও তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আস্থা হারাননি।

সম্প্রতি আমতার ছাত্র নেতা আনিস খানের রহস্য মৃত্যু হয়। এ ক্ষেত্রেও পুলিশের বিরুদ্ধে অভিযোগ ওঠে। রিজয়ানুরের মা কিশোয়ার জাহানের মতো আনিসের বাবাও রাজ্য পুলিশের উপর ভরসা রাখেত পারেননি। সিবিআই চেয়েছেন। শেষপর্যন্ত রাজ্য পুলিশই তদন্ত চালাচ্ছে, কিন্তু এখন ঘটনার কিনারা করতে পারেনি রাজ্যের সিট।

এরপরও রিজওয়ানুরের মা ইনসাফের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আস্থা রাখতে বলেছিলেন আনিসের বাবাকে। কিন্তু আনিসের বাবা রাজ্য পুলিশের প্রতি আস্থা হারিয়ে ফেলেছেন। আর সিপিএম রিজওয়ানুরের ক্ষেত্রে যেমন কাঠগড়ায় উঠেছিল, এবার আনিসের ক্ষেত্রে তেমনই তৃণমূলকে কাঠগড়ায় তুলতে চাইছেন মহম্মদ সেলিমরা।

সে কারণ সিপিএম ইদের দিনে বাংলার বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রিজওয়ানুরের বাড়িতে গেলেন সান্ত্বনা আর আশ্বাসকেই সম্বল করে, তখন ইনসাফ দেওয়ার তাগিদ নিয়ে আনিসের বাড়িতে হাজির মহম্মদ সেলিম। রাজ্যের তদন্তের বিরুদ্ধে আরও একবার অনাস্থা ধরে পড়ল আনিসের বাবার গলায়।মহম্মদ সেলিম আমতার সারদা গ্রামে সারাদিনের কর্মসূচি নিয়েই ইদ কাটান।

 শিশু শ্রম নিয়ে ভালো কাজ করছে মোদী সরকার, দ্রুত শেষ হবে সমস্যা, আশা কৈলাস সত্যার্থীর শিশু শ্রম নিয়ে ভালো কাজ করছে মোদী সরকার, দ্রুত শেষ হবে সমস্যা, আশা কৈলাস সত্যার্থীর

সম্প্রতি আমতার ছাত্রনেতা আনিস খানের মৃত্যুরহস্য ফের সামনে এনে দিয়েছে রিজওয়ানুরের ঘটনাকে। ১৫ বছর আগের স্মৃতি ফের উসকে দিয়েছে আনিস মৃত্যু-রহস্য। সেদিন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রিজওয়ানুরের রহস্য-মৃত্যু নিয়ে আন্দোলনে জেরবার করে দিয়েছিলেন তৎকালীন বাম সরকারকে। ন্যায়বিচারের দাবিতে কলকাতার রাজপথে তিনি আন্দোলন গড়ে তুলেছিলেন। আর এবার পালা বদলে গিয়েছে। মমতা তখলে বসে আছেন, আর আনিসের মৃত্যু-রহস্যকে ইস্যু হিসেবে খাঁড়া করতে আমতায় সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

English summary
Mohammed Salim goes to Anis Khan’s house throwing challenge to Mamata Banerjee on EID’s day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X