• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিপিএমের শক্তিবৃদ্ধি আনিস খান-কাণ্ডে, তৃণমূলের দখলমুক্ত লাল-পার্টির অফিস

Google Oneindia Bengali News

সিপিএম প্রাসঙ্গিক হয়ে ওঠার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই সমস্ত পার্টি যখন হাওড়ার আমতার আনিস খান মৃত্যু রহস্য থেকে হাত গুটিয়ে নিয়েছে একপ্রকার, সিপিএম কিন্তু নাছোড়বান্দা মনোভাব নিয়ে এখনও লড়াই চালিয়ে যাচ্ছে। আনিস খানের বাবা সালেম খানকে ইনসাফ পাইয়ে দেওয়াই শুধু তাঁদের লক্ষ্য নয়, লক্ষ্য বাংলার মাটিতে ফের লালপার্টির প্রতিপত্তি ফিরিয়ে আনা।

আমতায় সিপিএমের শক্ত মাটি ছিল

আমতায় সিপিএমের শক্ত মাটি ছিল

আনিস খান মৃত্যু রহস্যকে পাথেয় করে আমতায় জাঁকিয়ে বসার চেষ্টা চালাচ্ছে সিপিএম। একুশের বিধানসভা নির্বাচনে ধুয়ে-মুছে সাফ হয়ে গিয়েছে সিপিএম। বিধানসভার কোনও আসনেই জয় পায়নি লালপার্টি। শূন্যে নেমে ফের নতুন করে শুরু করার উদ্যম দেখা যাচ্ছে সিপিএমে। এককালে এই আমতায় সিপিএমের শক্ত মাটি ছিল। তা ফিরিয়ে আনার অদম্য লড়াই তারা শুরু করেছে ইতিমধ্যেই।

সিপিএমের দখলে পার্টি অফিস

সিপিএমের দখলে পার্টি অফিস

সিপিএমকে প্রাসঙ্গিকতার সরণিতে আনার লড়াইয়ে নেমে হাওড়ায় আমতায় দখল হওয়া পার্টি অফিস তারা উদ্ধার করে ফেলল এবার। বিধানসভা ভোটে হারের সিপিএমের পার্টি অফিস দখল করে নিয়েছিল তৃণমূল। আমতা ২ এরিয়া কমিটির সীমানাগোড়ায় সিপিএমের দখল হওয়া পার্টি অফিস ফের সিপিএমের দখলে চলে এল।

আমতার ছবি বদলাতে শুরু করেছে!

আমতার ছবি বদলাতে শুরু করেছে!

সিপিএম কর্মীদের অভিযোগ, পার্টি অফিস দখল করার পর বিভিন্ন আসবাবপত্র মনীষীদের ছবি ভাঙচুর করা হয়। পার্টি অফিসে সবুজ রং করে দেওয়া হয়। সিপিএম কর্মীরা তারপর থেকে আর পার্টি অফিসের দিকে আসতেন না। তারপর ছাত্রনেতা আনিস খানের রহস্য-মৃত্যুর পর তোলপাড় শুরু হয়। সেই আন্দোলনের নেতৃত্বভার কাঁধে তুলে নেয় সিপিএম। তারপরই আমতার ছবি বদলাতে শুরু করে।

সিপিএম সাংগঠনিক শক্তিবৃদ্ধির ফল

সিপিএম সাংগঠনিক শক্তিবৃদ্ধির ফল

আমতায় সম্প্রতি সিপিএম সাংগঠনিক শক্তি আগের তুলনায় অনেকটাই বেড়েছে। তার ফলে ফের তৃণমূলের হাত থেকে পার্টি অফিস নিজেদের দখলে আনতে সমর্থ হল সিপিএম। মঙ্গলবার তালা ভেঙে নিজেদের পার্টি অফিসে ঢোকেন সিপিএমকর্মীরা। সবুজ রং তুলে দিয়ে লাল রং করেন তাঁরা। পার্টি অফিসে আসবাবপত্র নতুন করে সাজানো হয়।

মিছিলে শক্তি প্রদর্শনের পর সিপিএম

মিছিলে শক্তি প্রদর্শনের পর সিপিএম

পার্টি অফিসের বারে লাগানো হয় লাল পতাকা। রবিবার আনিস খান মৃত্যু রহস্যের উদঘাটনে সিবিআই তদন্তের দাবিতে বিশাল মিছিল করে সিপিএম। সেই মিছিলে শক্তি প্রদর্শনের পর এদিন পার্টি অফিস নিজেদের দখলে নিল সিপিএম। আমতা ২ এরিয়া কমিটির সদস্যরা বলেন, ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর প্রতিবাদ মানুষকে সংগঠিত করেছে। মানুষ বুঝেছে সিপিএমই পারে শাসকদলের বিরুদ্ধে রুখে দাঁড়াতে। আমাদের শক্তিও বৃদ্ধি পেয়েছে। সেই শক্তিতে ভর করে আমরা আমাদের পার্টি অফিস দখল করে নিয়েছি।

English summary
CPM increases power with movement of Anis Khan mystery death and recovers party office from TMC.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X