• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাওড়া স্টেশন থেকে লক্ষাধিক টাকার চিনা সামগ্রী আটক

  • |

হাওড়া স্টেশন থেকে লক্ষাধিক টাকার চিনা যন্ত্রাংশ ও চিনা সামগ্রী আটক করল শুল্ক দফতর।

হাওড়া স্টেশন থেকে লক্ষাধিক টাকার চিনা সামগ্রী আটক

শুল্ক দফতর সূত্রে জানা গিয়েছে, খিদিরপুর থেকে হায়দরাবাদের জন্য রেলে ইমারজেন্সি সার্ভিসে কুরিয়ার বুকিংয়ে ৪০০টি মোবাইল যন্ত্রাংশ পাঠানো হচ্ছিল। বারাসত থেকে শুল্ক দফতরের আধিকারিকরা এসে হাওড়া স্টেশনের ৯ নম্বর প্লাটফর্ম থেকে চিনা যন্ত্রাংশগুলি আটক করে।

প্রসঙ্গত, লাদাখে সংঘর্ষের আবহে বেশকিছু চিনা পণ্যের আমদানিতে নিষেধাজ্ঞা জারি করেছিল কেন্দ্রীয় সরকার। তবে চোরাই পথে সেগুলি এখনও ভারতে প্রবেশ করছে এবং বাজারে বিক্রি হচ্ছে। গত জুন মাসে, কলকাতা-সহ দেশের সমস্ত বিমানবন্দর ও বন্দরে চিনা পণ্য খালাসে নিষেধাজ্ঞা জারি করেছিল শুল্ক দফতর।

রেলে পার্সেল পরিষেবা বেড়ে যাওয়ায় অনেকেই অবৈধভাবে নানা ধরনের সুযোগ নিচ্ছে বলে মত শুল্ক দফতরের। পাশাপাশি এনিয়ে সেলস ট্যাক্স বিভাগের কর্মীরা অভিযোগ তুলেছেন।

সম্প্রতি শিয়ালদহ পার্সেলের নানা ধরনের কার্যকলাপ ফাঁস হওয়া সতর্ক হয়েছে প্রশাসন। সারপ্রাইজ চেকিংয়ের ব্যবস্থা হয়েছে। তা সত্বেও কর্মীদের আক্ষেপ, এক শ্রেণির অসাধু চক্র এখনও সক্রিয়।

এ প্রসঙ্গে শুল্ক দফতরের চিফ কমিশনার প্রমোদকুমার আগরওয়াল জানান, পার্টসগুলি বেআইনিভাবে ট্রেনে হায়দরাবাদে যাচ্ছিল কুরিয়ার মারফৎ। খতিয়ে দেখা হচ্ছে মালগুলো কোথা থেকে আসছিল এবং এর পিছনে কারা রয়েছে।

English summary
Chinese product seized from Howrah station
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X