• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাওড়া পুর নিগম থেকে আলাদা হল বালি পুরসভা

  • By অভীক
  • |

স্থানীয় বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি মেনে বালি পুরসভাকে হাওড়া পুরনিগম থেকে আলাদা করে দেওয়ার সিদ্ধান্ত হল। গত সপ্তাহেই রাজ্য সরকারের নগর উন্নয়ন দফতর থেকে নবান্নর অর্থ দফতরে বালি পুরসভার অনুমোদনের জন্য ফাইল পাঠানো হয়েছিল। মন্ত্রিসভার এই সিদ্ধান্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সায় দিয়েছেন।

হাওড়া পুর নিগম থেকে আলাদা হল বালি পুরসভা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন জানিয়েছেন, বিষয়টি চূড়ান্ত করতে বিধানসভায় এ বিষয়ে বিল আনা হবে। তবে সমস্ত আইনি প্রক্রিয়া সম্পূর্ণ করে কবে বালি পুরসভা কবে আলাদাভাবে আত্মপ্রকাশ করবে তা এদিন জানানো হয়নি। তবে এনিয়ে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, পৃথক পুরসভা হলে বালির মানুষ আরও বেশি করে নাগরিক পরিষেবা পাবেন।

উল্লেখ্য, পাঁচ বছর আগে পর্যন্ত বালি পুরসভা আলাদাই ছিল। ১৮৮৩ সালে প্রথম বালি পুরসভা গঠিত হয়। ১৯৬২ তে বালিকে হাওড়ার পুরনিগমের সঙ্গে যুক্ত করার কথা বলা হলেও শেষ পর্যন্ত তা করা হয়নি। শেষ পর্যন্ত ২০১৫-য় বালি পুরসভাকে হাওড়া পুরোনিগমের মধ্যে আনা হয়।

রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, স্থানীয় বাসিন্দদের কাছে আরও সুন্দরভাবে নাগরিক পরিষেবা পৌঁছে দেওয়ার জন্যই হাওড়া পুরনিগম থেকে বালি পুরসভাকে বের করে দেওয়া হচ্ছে। সরকারের পক্ষ থেকে এই সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছিল। মন্ত্রিসভার বৈঠকে সেটাই চূড়ান্ত হয়।

Positive News : করোনা ভ্যাকসিনের নিয়ে মিশ্র প্রতিক্রিয়া মানুষের, সাহস বাড়ালেন ড: অরিন্দম বিশ্বাস

মমতায় আস্থা নেতৃত্বে ক্ষোভ! একুশের ভোটের আগে কম্পন ধরে গিয়েছে জেলা তৃণমূলে

English summary
Bally municipality parted way from Howrah municipal corporation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X