• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজীব-শাহের পাল্টা সভা তৃণমূলের, ৫০ হাজারেরও বেশি জমায়েতের চ্যালেঞ্জ

হাওড়ায় ডুমুরজলায় রাজীব-অমিত শাহের সভার পালটা সভা করবে তৃণমূল। গত রবিবার ডুমুরজলা থেকে সভা করেন রাজীব বন্দ্যোপাধ্যায় সহ একাধিক বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্ব। দিল্লি থেকে অনলাইনের মাধ্যমে ওই সভায় বক্তব্য রাখেন অমিত শাহ। যদিও সশরীরেই হাওড়ার এই সভায় যোগ দেওয়ার কথা ছিল শাহের। কিন্তু দিল্লি বিস্ফোরণের জেরে বাতিল হয় অমিত শাহের বঙ্গ সফর। যদিও হাওড়ার বুকে বিজেপির যোগদান মেলা হিট হয়। এবার চ্যালেঞ্জ তৃণমূলের কাছে।

রাজীব-শাহের পাল্টা সভা তৃণমূলের

আগামিকাল রবিবার হাওড়ার ডুমুরজলায় বিজেপির পাল্টা সভা করতে চলেছে তৃণমূল। ওই সভায় প্রায় ৫০ হাজার মানুষের জমায়েত হবে বলে তৃণমূল সূত্রের খবর। তৃণমূলের তরফ থেকে দাবি করা হয়েছে জমায়েত ৫০ হাজারের লক্ষ্যমাত্রাও ছাড়িয়ে যাবে। হাওড়ার বিভিন্ন অংশ থেকে কর্মীরা আসবেন বলে জানিয়েছেন নেতৃত্ব। তৃণমূলের কাছে কার্যত প্রেস্টিজিয়াস ফাইট! ফলে সভা ঘিরে হাওড়ায় নেতা-কর্মীদের মধ্যে জোর উন্মাদনা।

জানা গিয়েছে, রবিবারের সভা উপলক্ষে প্রস্তুতি এখন শেষ পর্যায়ে। শনিবার বিকেলে সভাস্থল পরিদর্শন করেন দলের সদরের চেয়ারম্যান তথা মন্ত্রী অরূপ রায়। উপস্থিত ছিলেন সদরের সভাপতি ভাস্কর ভট্টাচার্য সহ অন্যান্য জেলা নেতৃবৃন্দ।

তৃণমূলের হাওড়া সদরের সভাপতি ভাস্কর ভট্টাচার্য বলেন, "কেন্দ্রের কৃষক বিরোধী বিলের প্রতিবাদে আগামীকাল হাওড়া ডুমুরজলা ময়দানে তৃণমূল কংগ্রেসের আহ্বানে এই ঐতিহাসিক জনসভার আয়োজন করা হয়েছে। অরূপ রায়ের নেতৃত্বে সভা হবে। দলের সাংসদ, বিধায়ক, জেলা নেতৃত্ব সকলেই ওই সভায় উপস্থিত থাকবেন। কেন্দ্রের কৃষি বিল প্রত্যাহারের দাবিতেই ওই সভা ডাকা হয়েছে। আমাদের টার্গেট সভায় প্রায় ৫০ হাজার মানুষের জমায়েত হবে। তবে আমরা আশা করছি সেই লক্ষ্যমাত্রাও ছাড়িয়ে যাবে বলে আশা সভাপতির। ভাস্করবাবু বলেন, হাওড়ায় দল আমাদের দুর্ভেদ্য দুর্গ। ১৯৯৮ সাল থেকেই আমরা হাওড়ায় শক্তিশালী। ২০২১ সালের নির্বাচনে হাওড়া থেকে সবকটি আসন জিতে আমরা মমতা বন্দ্যোপাধ্যায়কে উপহার দেব।

তৃণমূলের হাওড়া সদরের সভাপতি ভাস্কর ভট্টাচার্য বলেন, হাওড়ায় দল আমাদের দুর্ভেদ্য দুর্গ। ১৯৯৮ সাল থেকেই আমরা হাওড়ায় শক্তিশালী! যদিও সেই দুর্গে চিড় ধরেছে বলে পালটা তোপ বিজেপির। স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, এবার হাওড়ায় পদ্ম ফুটবে। গত লোকসভায় খুব কম মার্জিনে বিজেপি প্রার্থীর হার হয়েছে। লোকসভার ফলাফলের নিরিখে হাওড়ার একাধিক বিধানসভা কেন্দ্রে এগিয়ে বিজেপি। আর এর মধ্যে তৃণমূলে স্পষ্ট হয়েছে ভাঙন। রাজীব, বৈশালী বন্দ্যোপাধ্যায়ের মতো একাধিক বিধায়ক এখন বিজেপিতে। তাঁদের দলবদলে সংগঠন আরও মজবুত হয়েছে। ফলে সভা, পালটা সভা করে লাভ নেই বলেই মনে করেন বিজেপি নেতৃত্ব। আগামি বিধানসভা নির্বাচনে হাওড়ার সবকটি আসনে বিজেপির প্রার্থীই জিতবে বলে আশা স্থানীয় বিজেপি নেতৃত্বের।

English summary
Ahead of Bengal Election TMC meeting at Howrah Dumurjala
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X