• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২০-তে প্রিমিয়ার লিগ থেকে চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা থেকে বুন্দেসলিগা জয়ীদের তালিকা এক নজরে

শেষ হওয়ার মুখে ২০২০। যে বছর করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে বিশ্বের ক্রীড়া সূচি। স্থগিত হয়েছে বেশ কিছু টুর্নামেন্ট। তবু মানুষের আবেগকে আটকানো যায়নি। রোখা যায়নি ফুটবলকেও। অতিমারী পরস্থিতিতে আয়োজিত হয়েছে একের পর এক বিশ্বমানের ফুটবল টুর্নামেন্ট। সেই খেতাবগুলি কোন কোন দলের ঝুলিতে গিয়েছে, তা দেখে নেওয়া যাক।

প্রিমিয়ার লিগ

প্রিমিয়ার লিগ

করোনা ভাইরাসের কারণে একেবারে শেষ লগ্নে থমকে গিয়েছিল বিশ্বের অন্যতম প্রাচীন তথা জনপ্রিয় ইংলিশ প্রিমিয়ার লিগ বা প্রিমিয়ার লিগ। অতিমারী পরিস্থিতিতেও দুর্দান্ত ফুটবল খেলে রথি-মহারথিদের পিছনে ফেলে লিগ চ্যাম্পিয়ন হয়েছে লিভারপুল এফসি। গত ৩০ বছরে প্রথম বার প্রিমিয়ার লিগ জয় করেছে মহম্মদ সালাহ অ্যান্ড কোং।

বুন্দেসলিগা

বুন্দেসলিগা

করোনা ভাইরাসের কারণে প্রায় দুই মাস পর ফের শুরু হয়েছিল জার্মান লিগ বুন্দেসলিগা। প্রত্যাশা মতোই টুর্নামেন্টে দাপট অব্যাহত থাকে বায়ার্ন মিউনিখের। টমাস মুলার, রবার্ট লেভানদোস্কিরা লাগাতার অষ্টম বারের জন্য খেতাব জেতেন। এটি বয়ার্নের ২৯তম বুন্দেসলিগা খেতাবও বটে।

লা লিগা

লা লিগা

লিওনেল মেসি, সার্জিও রামোস, করিম বেঞ্জিমা সম্বৃদ্ধ স্পেনের লা লিগা লক ডাউনের পর স্বমহিমায় অবতীর্ণ হয়। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর লিগ চ্যাম্পিয়ন হয় রিয়াল মাদ্রিদ। এটি তাদের ৩৪তম খেতাব। যা লা লিগার ইতিহাসে সর্বাধিক।

সিরি এ

সিরি এ

করোনা ভাইরাসের জেরে কয়েক মাসের জন্য থমকে গিয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, পাওলো দিবালা সম্বৃদ্ধ সিরি এ। গত আট বছরের মতো এবারও ইতালিয় লিগ চ্যাম্পিয়ন হয়েছে জুভেন্তাস। এটি রোনাল্ডো শিবিরের ৩৯তম সিরি এ খেতাব জয়। যা টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে বেশি।

লিগ ওয়ান

লিগ ওয়ান

অতিমারী পরিস্থিতিতে ফ্রান্সের লিগা ওয়ান চ্যাম্পিয়ন হয়েছে নেইমার জুনিয়র ও কিলিয়ন এমবাপের প্যারিস সেইন্ট জের্মেইন। এটি তাদের নবম খেতাব।

চ্যাম্পিয়ন্স লিগ

চ্যাম্পিয়ন্স লিগ

২০১৯-২০২০ মরসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন মিউনিখ। এটি তাদের ষষ্ঠ খেতাব।

কলকাতাঃ বাইপাসের ধারে পূর্বাশা আবাসনের পাশে বস্তিতে আগুন, আগুন নিয়ন্ত্রণের চেষ্টায় দমকল

কেন মেলবোর্নের ব্যাটিং ত্রাস স্টিভ স্মিথ, ভারতকে ভাবাচ্ছে এই পরিসংখ্যান

English summary
Year ender 2020 : Which team won which football leagues
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X